নিউজিল্যান্ডের কাছে পাত্তাই পেল না ভারত

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০১৯, ১০:১০

বিশ্বকাপ শুরুর আগে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের কাছে পাত্তাই পায়নি ভারত। নিউজিল্যান্ডের কাছে ছয় উইকেটের হার দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করে বিরাট কোহলির দল।

আগে ব্যাট করে ভারত অলআউট হয় মাত্র ১৭৯ রানে। পরে ৬ উইকেট ও ৭৭ বল হাতে রেখেই সে লক্ষ্যে পৌঁছে যায় নিউজিল্যান্ড।

কেনিংটন ওভালে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে ব্যাটিং নিয়ে ট্রেন্ট বোল্টের তোপের মুখে পড়ে বিধ্বস্ত হয় ভারত। দুইশ রানের ঘরেও পৌঁছাতে পারেনি শক্তিশালী ব্যাটিং লাইনআপ নিয়ে। ব্যাট করতে নেমে ৩৯.২ ওভারে ১৭৯ রান করে অলআউট হয়ে যায় টিম ইন্ডিয়া।

বোল্ট তার প্রথম তিন ওভারে রোহিত শর্মা (২), শিখর ধাওয়ান (২) ও লোকেশ রাহুলকে (৬) মাঠ ছাড়া করেন। এই ধস থামাতে পারেননি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ১৮ রান করে কলিন ডি গ্র্যান্ডহোমের শিকার হন তিনি। দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেছেন রবীন্দ্র জাদেজা। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান করেন হার্দিক পান্ডিয়া।

নিউজিল্যান্ডের সবচেয়ে সফল বোলার ছিলেন পেসার ট্রেন্ট বোল্ট। ৩৩ রান দিয়ে চার উইকেট নিয়েছেন তিনি। ২৬ রান দিয়ে তিন উইকেট নিয়েছেন জেমস নিশাম। এছাড়া টিম সাউদি ১টি, কলিন ডি গ্র্যান্ডহোম ১টি ও লকি ফার্গুসন ১টি করে উইকেট শিকার করেন।

১৮০ রানের রান তাড়া করতে নেমে শুরুতেই কলিন মানরোকে হারায় নিউজিল্যান্ড। আরেক ওপেনার মার্টিন গাপটিলকে বেশিক্ষণ টিকতে দেননি পান্ডিয়া। টেইলরের সঙ্গে ১১৪ রানের জুটিতে দলকে সহজ জয়ের পথে নিয়ে যান উইলিয়ামসন। ৬ চার ও এক ছক্কায় ৬৭ রান করা নিউজিল্যান্ড অধিনায়ককে ফিরিয়ে জুটি ভাঙেন যুজবেন্দ্র চেহেল। ৭৫ বলে আট চারে ৭১ রান করা টেইলরকে আটকান জাদেজা।

৩৮তম ওভারের প্রথম বলে হেনরি নিকোলস দৌড়ে একটি রান নিয়ে জয় নিশ্চিত করেন। ভারতের হয়ে একটি করে উইকেট নেন যুজবেন্দ্র চাহাল, জাদেজা, জসপ্রীৎ বুমরাহ ও পান্ডিয়া।

ঢাকাটাইমস/২৬মে/এমআর

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :