হোয়াটসঅ্যাপে নতুন দুই ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ মে ২০১৯, ১১:২৬ | প্রকাশিত : ২৬ মে ২০১৯, ১০:৪৭

ফেসবুক জানিয়েছে জনপ্রিয় মেসেজিং অ্যাপে এবার বিজ্ঞাপন দেখানো শুরু হবে। নতুন রিপোর্টে একগুচ্ছ নতুন ফিচার চোখজে পড়েছে। সম্প্রতি এই রিপোর্টে হোয়াটসঅ্যাপের দুটি নতুন ফিচার সামনে এসেছে।

রিপোর্টে জানানো হয়েছে এবার ফেসবুক স্টোরি হিসাবে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ব্যবহার করা যাবে। এবার থেকে হোয়াটসঅ্যাপের মধ্যেই 'ফেসবুক স্টোরি’ যোগ করার অপশান দেখা যাবে। তবে স্মার্টফোনে ফেসবুক অ্যাপ ইনস্টল থাকলে তবেই নতুন এই অপশান দেখা যাবে।

ফেসবুকে স্টোরি পোস্ট ছাড়াও এবার থেকে হোয়াটসঅ্যাপ প্রোফাইলের জন্য নিজের কুই আর কোড পাওয়া যাবে। এর ফলে নিজের নম্বর শেয়ার না করেও অন্য হোয়াটসঅ্যাপে অ্যাড করা যাবে। সোশ্যাল মিডিয়ায় কিউ আর কোড শেয়ার করার পরে অপ্রয়োজনীয় রিকোয়েস্ট পেতে শুরু করলে মুহুর্তে এই কুই আর কোড বদলে নেওয়া যাবে।

এছাড়াও সম্প্রতি আরও একটি নতুন ফিচার নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। আগে যে কোন গ্রাহকের হোয়্যাটসঅ্যাপ প্রোফাইল ছবি নিজের ফোনে সেভ করে রাখা যেত। এছাড়াও শেয়ার বাড়নে ক্লিক করে যে কোন সোশ্যাল প্ল্যাটফর্মে এই ছবি শেয়ার করা যেত। নতুন আপডেটের পরে আর এই কাজ করা যাবে না।

তবে অ্যাপের মধ্যে অপশন না থাকলেও হোয়্যাটসঅ্যাপ গ্রাহকের প্রোফাইল ছবি খুলে স্ক্রিন শট নিয়ে এখনো নিজের ফোনে এই ছবি সেভ করে রাখা যাবে। তাই হোয়্যাটসঅ্যাপের নতুন ফিচারের কার্যকারীতা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।

শুরুতে বিটা ভার্সানে এই ফিচার পৌঁছালেও ধীরে ধীরে অ্যানড্রয়েড ও আইওএস স্টেবেল ভার্সানে এই ফিচার পৌঁছে যাবে। তবে যে উদ্দেশ্যে এই ফিচার নিয়ে আসা তা পুরণ হবে না।

এছারাও মে মাসের শুরুতেই খুব সহজেই হোয়াটসঅ্যাপ কল এর মাধ্যমে স্মার্টফোনে হ্যাকারদের ম্যালওয়্যার পৌঁছে দেওয়ার খবর সামনে এসেছিল। হোয়াটসঅ্যাপে মিসড কল কয়ে এই কাজ করা হচ্ছে। হোয়াটসঅ্যাপের সুরক্ষায় ফাঁক থাকার কারনেই এই কাজ করতে পারছে হ্যাকাররা। ইতিমধ্যেই এই সমস্যা সমাধান করে আপডেট পাঠিয়েছে হোয়াটসঅ্যাপ। সব গ্রাহককে শিঘ্রই এই আপডেট ইনস্টল করার আবেদন জানিয়েছে মার্কিন মেসেজিং কোম্পানিটি।

(ঢাকাটাইমস/২৬মে/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত