প্রেমিকার মামা ডাকে বিরক্ত জাহিদ হাসান

প্রকাশ | ২৬ মে ২০১৯, ১১:৪১ | আপডেট: ২৬ মে ২০১৯, ১১:৪৫

বিনোদন প্রতিবেদক

বাংলা নাট্য জগতের তুমুল জনপ্রিয় একজন অভিনেতা জাহিদ হাসান। তাকে কমেডি নাটকের পথিকৃত বললে ভুল হবে না। কারণ গত কয়েক বছরে কমেডি নাটকে যারা নাম কামিয়েছেন, তাদের বহু আগে থেকেই জাহিদ হাসান এই জগতে তারকা। নব্বইয়ের দশক থেকে শুরু করে প্রয়াত কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের অনেক নাটকে তাকে নানা কমেডি চরিত্রে সফলতার সঙ্গে অভিনয় করতে দেখা গেছে।

নব্বইয়ের দশকের সেই কমেডি তারকা জাহিদ হাসানের সমান আবেদন ও জনপ্রিয়তা রয়েছে বর্তমানেও। যার কারণে সারা বছর তো বটেই, ঈদ আসলেও একাধিক নাটক নিয়ে টিভির পর্দায় হাজির হন এই অভিনেতা। যার বেশিরভাগই কমেডি নাটক। সেই ধারাবাহিকতায় এবার ঈদে তিনি আসছেন ‘মামুন মামা’ হয়ে। এটাই নাটকের নাম। নাটকটির গল্প লিখেছেন ফরহাদ লিমন। পরিচালনা করেছেন শেখ সেলিম।

‘মামুন মামা’ নাটকে জাহিদ হাসান রয়েছেন নাম ভূমিকায় অর্থাৎ মামুন চরিত্রে। এর কাহিনিতে দেখা যাবে, ছেলেবেলা থেকে মানুষের উপকার করে আসছেন মামুন (জাহিদ হাসান)। তার এই উপকারের জন্য মহল্লার ছোট-বড় সবাই তাকে মামা বলে ডাকেন। এই মামা ডাকে তিনি বেশ আনন্দও পান।

কিন্তু এক সময় এই মামা ডাকই তার কাছে বিরক্তিকর লাগতে শুরু করে। এর প্রধান কারণ, মহল্লার যে মেয়েটিকে তিনি পছন্দ করেন, সেও তাকে মামুন মামা বলে ডাকা শুরু করেন। এরপরই শুরু হয় নানা কাণ্ড। নাটকে জাহিদ হাসানের প্রেমিকার চরিত্রে অভিনয় করেছেন পিয়া বিপাশা।

কমেডি গল্পে নির্মিত ‘মামুন মামা’ নাটকে জাহিদ হাসানের নানা কীর্তিকলাপ দেখা যাবে আসছে ঈদুল ফিতরের দিন রাত ৮টা ৩৫ মিনিটে আরটিভির পর্দায়। এর বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন আনন্দ খালেদ, লায়লা হাসান, নাদিয়া ফারজানা, কাজী উজ্জ্বল, শম্পা নিজাম, ফরহাদ লিমন ও মোশাররফ হোসেন প্রমুখ।

ঢাকাটাইমস/২৬ মে/এএইচ