দেশ আজ উন্নয়নের মহাসড়কে: খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০১৯, ১৮:১৬

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের ঘরে ঘরে উন্নয়নের সুযোগ পৌঁছে দিয়েছেন। তার সুযোগ্য নেতৃত্বে দেশের অর্থনৈতিক ও সামাজিক অগ্রগতি দ্রুত গতিতে এগিয়ে চলছে।

রবিবার সকালে জাতীয় প্রেস কাবে বিশ্ব শান্তি ও মানবাধিকার সংঘ বাংলাদেশ আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের প্রধান উপদেষ্টা বেনজীর আহমেদের সভাপতিত্বে সেমিনারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুল মান্নান, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নাজমুল আহসান কলিমুল্লাহ, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, গণতন্ত্রী পার্টির প্রেসিডিয়াম সদস্য নুরুর রহমান সেলিম, দৈনিক সমকালের যুগ্ম সম্পাদক অজয় দাশ গুপ্ত প্রমুখ বক্তব্য দেন।

অনুষ্ঠানে ‘নীতিনিষ্ঠ শেখ হাসিনা : নানামুখি চ্যালেঞ্জ ও বিশ্বকল্যাণ বার্তা’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক ফনিন্দ্র সরকার।

খাদ্যমন্ত্রী আরও বলেন, অপশক্তি রুখে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মোড় ঘুরিয়ে দিয়েছেন। তার নীতিনিষ্ঠ রাজনীতির কারণেই ইতিবাচক সাফল্য অর্জিত হয়েছে।

মন্ত্রী বলেন, ‘২০২৪ সালের মধ্যে বাংলাদেশ স্বল্পোন্নত দেশের (এলডিসি) তালিকা থেকে উন্নয়নশীল দেশের তালিকাভূক্ত হবে। এ ব্যাপারে নানা চ্যালেঞ্জ মোকাবেলার জন্য প্রস্তুতি গ্রহণ করেছে। শেখ হাসিনার রাজনীতির মূল আদর্শ সেবা ও ত্যাগ এখন জাতীয় আদর্শে পরিণত হয়েছে।’

খাদ্যমন্ত্রী বলেন, বিশ্ববাসী উন্নয়নের রোল মডেল হিসেবে বাংলাদেশকে উদাহরণ হিসেবে চিহ্নিত করেছে। মানুষ চায় সেই রাজনীতি, যে রাজনীতি সত্যিকারে দেশপ্রেমিক তৈরি করে। আগামীতে রাজনীতিতে কোনো অর্থহীন ও সন্ত্রাসবাদী নেতার স্থান হবে না।

(ঢাকাটাইমস/২৬মে/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :