‘স্পিকটি নট’ লালু, খাচ্ছেন না মধ্যাহ্নভোজও

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৬ মে ২০১৯, ২১:৫৮

রাজনীতির ময়দানে তিনি বরাবরই সরব ছিলেন। নিজের দলের পক্ষে মতপ্রকাশ হোক বা বিপক্ষকে খোঁচা দিতে লালুর স্বভাবসিদ্ধ রসবোধ মেশানো কটাক্ষ রাজনৈতিক মহলে অত্যন্ত জনপ্রিয় ছিল। বিজেপি-জেডিইউ জোটের কাছে হারের ধাক্কায় নিঃসঙ্গ লালুপ্রসাদ যাদব? মধ্যাহ্নভোজই খাচ্ছেন না পশুখাদ্য মামলায় ১৪ বছরের সাজাপ্রাপ্ত আরজেডি সুপ্রিমো। শুধু আহার কমানোই নয়, ভোটের ফল প্রকাশের পর থেকেই কার্যত ‘স্পিকটি নট’ লালু। হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, নিয়মিত খাবার না খাওয়ায় বর্ষীয়ান নেতার ওষুধপত্র দিতেও সমস্যা হচ্ছে।

পশুখাদ্য মামলায় ঝাড়খণ্ডের জেলে বন্দি লালুপ্রসাদ যাদব। তবে অসুস্থতার জন্য বর্তমানে ভর্তি রয়েছেন পটনার রাজেন্দ্র ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসে (আরআইএমএস)। হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, ২৩ মে ভোট গণনার দিন থেকেই দুপুরের খাবার খাচ্ছেন না বিহারের সাবেক মুখ্যমন্ত্রী। শুধু প্রাতরাশ এবং রাতের খাবার খাচ্ছেন। ওই হাসপাতালে লালুর চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসক উমেশ প্রসাদ বলেন, ‘ওঁকে দিনে তিন বার ইনসুলিন দিতে হয়। নিয়মিত খাবার না খাওয়ায় ইনসুলিন দিতেও সমস্যা হচ্ছে।’

রাজনীতির ময়দানে তিনি বরাবরই সরব ছিলেন। নিজের দলের পক্ষে মতপ্রকাশ হোক বা বিপক্ষকে খোঁচা দিতে লালুর স্বভাবসিদ্ধ রসবোধ মেশানো কটাক্ষ রাজনৈতিক মহলে অত্যন্ত জনপ্রিয় ছিল। কিন্তু ২৩ মে ভোটের ফল স্পষ্ট হওয়ার পর থেকেই কার্যত নিঃসঙ্গ। হাসপাতালের কর্মীদের সূত্রে খবর, দর্শনপ্রার্থী হোক, বা পরিবারের সদস্য কারও সঙ্গেই বিশেষ কিছু বলতে চাইছেন না। এমনকি, চিকিৎসক-নার্সদের প্রশ্নের উত্তরও দিচ্ছেন দু-এক কথায়।

এবার বিহারের ভোট ছিল স্পষ্টভাবেই দ্বিমুখী এনডিএ বনাম ইউপিএ। এক দিকে ছিল নীতীশ কুমারের জেডিইউ এবং বিজেপির জোট। বিপক্ষে কংগ্রেসের নেতৃত্বে রাষ্ট্রীয় লোক দল (আরজেডি), হিন্দুস্তান আওয়াম মোর্চা (হাম), বিকাশশীল ইনসান পার্টি (ভিআইপি) এবং রাষ্ট্রীয় লোকশক্তি পার্টি ( আরএলএসপি)। বিহারের ৪০ আসনের রায় এনডিএ ৩৯, ইউপিএ-১। অর্থাৎ বিরোধী শিবিরের মাত্র একজন সাংসদ এবং তিনিও আরএলডির নয়। অর্থাৎ আরজেডির আসন শূন্য। দল গঠনের পর এই প্রথম লোকসভায় আরজেডির কোনো প্রতিনিধি থাকবে না লোকসভায়।

(ঢাকাটাইমস/২৬মে/ডিএম/মোআ)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

দুই নিরস্ত্র ফিলিস্তিনিকে গুলি করে হত্যার পর বালিচাপা দিলো ইসরায়েলি সেনারা 

গাজায় যুদ্ধাপরাধে জড়িতদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করতে আইসিসির প্রতি আহ্বান

কলকাতা বিমানবন্দরে চলল গুলি, নিরাপত্তা কর্মীর মৃত্যু

ইসরায়েলের বিরুদ্ধে নিষেধাজ্ঞার আহ্বান জানিয়ে হুমকি পেলেন জাতিসংঘের বিশেষজ্ঞ

মস্কোতে কনসার্টে হামলা: এখনো প্রায় ১০০ জন নিখোঁজ 

বাবা কোটিপতি, ২০ বছর ধরে জানতই না ছেলে!

গাজা যুদ্ধের ১৭৩তম দিন, প্রাণহানি বেড়ে সাড়ে ৩২ হাজার

মস্কোতে সন্ত্রাসী হামলা: ফের মৃত্যুদণ্ড চালুর আহ্বান রুশ আইনপ্রণেতাদের

দশ বছরে ৬৪ হাজার অভিবাসীর মৃত্যু, বেশিরভাগই সাগরে ডুবে: জাতিসংঘ

৩০ হাজার কোটি রুপি ব্যয়ে মিয়ানমার সীমান্তে বেড়া দেবে ভারত

এই বিভাগের সব খবর

শিরোনাম :