টঙ্গীতে আসামি ছিনিয়ে নিতে ডিবির গাড়িতে হামলা

প্রকাশ | ২৭ মে ২০১৯, ০৮:৫২

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

গাজীপুরের টঙ্গীতে সন্ত্রাসীদের সঙ্গে ডিবি পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে দুজন গুলিবিদ্ধ হয়েছে। পুলিশ অস্ত্রসহ তিনজনকে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করেছে। তারা হলেন, পাগার এলাকার খালেদ সাইফুল্লাহ সেলিম, সেলিমের ভাগ্নে আশিক ও জাহাঙ্গীর। রবিবার সন্ধ্যায় নতুন বাজার রেলগেইট এলাকায় এ ঘটনা ঘটে।

গ্রেপ্তারকৃতরা মতিউর রহমান (বি.কম) নামের সরকারি দলের এক প্রভাবশালী নেতার ক্যাডার বলে জানা গেছে। টঙ্গী এলাকায় ত্রাস, চাঁদাবাজি ও মাদক ব্যবসা ছাড়াও তারা ওই নেতার হয়ে পুরো বিসিক শিল্প এলাকার মিল কারখানার ওয়েস্টেজ মালের ব্যবসা নিয়ন্ত্রণ করে বলে স্থানীয়রা জানান। গ্রেপ্তারকৃত খালেদ সাইফুল্লাহ সেলিমের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রবিবার রাত সাড়ে ৮টায় ডিবি পুলিশ স্থানীয় সাহারা সুপার মার্কেট ও পাগাড় দাদা গার্মেন্টস এলাকায় অভিযান চালিয়ে তিনটি বিদেশি অস্ত্র ও ছয় রাউন্ড গুলিসহ তিনজনকে গ্রেপ্তার করে। পরে তাদের সহযোগীরা ডিবি পুলিশের গাড়িতে হামলা চালিয়ে গ্রেপ্তাকৃতদের ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এসময় পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালালে দুজন গুলিবিদ্ধ হয়। এদের একজনের পরিচয় জানা গেছে। যার নাম মমিন। তিনি স্থানীয় আলেরটেকের আজিজ শিকদারের ছেলে। গুলিবিদ্ধ অপরজনের নাম জানা যায়নি।

হামলায় ডিবি পুলিশের গাড়ি ভাঙচুর করেছে সন্ত্রাসীরা। খবর পেয়ে র‌্যাব ও অতিরিক্ত পুলিশ গিয়ে অবরুদ্ধ ডিবি পুলিশ সদস্যদের উদ্ধার করে। হামলায় ঢাকা ডিবির একজন পুলিশ পরিদর্শক (ওসি) সহ দুই পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে।

এ ব্যাপারে রাতে তাৎক্ষণিকভাবে ডিএমপি ও জিএমপি ডিবির বক্তব্য পাওয়া যায়নি। তবে টঙ্গী পূর্ব থানার পুলিশ কর্মকর্তারা ঘটনার সত্যতা স্বীকার করেছেন। পুরো ঘটনার একটি ভিডিও চিত্র রাতেই ফেসবুকে ভাইরাল হয়েছে। ঘটনাচক্রে একটি ইফতার মাহফিল থেকে ফেরার পথে মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক টঙ্গী পৌর মেয়র আজমত উল্লাহ খান রেল সিগনালে আটকা পড়ে ঘটনা প্রত্যক্ষ করেন।

সোমবার ভোরে গ্রেপ্তারকৃতদের টঙ্গী পূর্ব থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

(ঢাকাটাইমস/২৭মে/আইআর/জেবি)