রোনালদোকে বসিয়ে শেষ ম্যাচে জুভেন্টাসের হার

প্রকাশ | ২৭ মে ২০১৯, ১১:২৬ | আপডেট: ২৭ মে ২০১৯, ১১:২৮

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

লিগের খেতাব অনেক আগেই ঘরে তুলেছে জুভেন্টাস। তবে সিরি এ’র শেষটা মনে রাখার মতো হলো না ক্রিশ্চিয়ানো রোনালদোদের। লিগের শেষ পাঁচটি ম্যাচে জয় অধরা থাকল ওল্ড লেডির। তিনটি ড্র ছাড়াও হারতে হলো দুটি ম্যাচ।

রবিবার লিগের শেষ ম্যাচটা জুভেন্টাসের কাছে গুরুত্ব পাচ্ছিল কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রির বিদায়ী ম্যাচ হিসাবে। জুভেন্টাস কোচ হিসাবে এটিই ছিল অ্যালেগ্রির শেষ ম্যাচ। ৫১ বছর বয়সী ইতালিয়ান ম্যানেজার আগেই ঘোষণা করেছেন যে, মৌসুম শেষেই ক্লাব ছাড়ছেন তিনি। সুতরাং ফেয়ারওয়েল ম্যাচে বিদায়ী কোচকে স্মরণীয় জয় উপহার দিতে চেয়েছিল জুভেন্টাস। তবে রোনালদোহীন জুভের পক্ষে মৌসুমের শেষটা স্মরণীয় করা হলো না স্যাম্পদোরিয়ার কাছে শেষ মুহূর্তের জোড়া গোলে হেরে বসায়।

গ্রেগইর ডাফরেল ও জিয়ানলুকা কাপরারি ম্যাচের একেবারে শেষ মুহূর্তের গোল করে অ্যালেগ্রির বিদায় মুহূর্তটা ফেকাসে করে দেন। ঘরের মাঠেও লিগের শেষ ম্যাচে জয় তুলে নিতে পারেনি আটালান্টার কাছে ড্র করতে হয়েছিল তাদের। সুতরাং গত পাঁচ বছরে যে অ্যালেগ্রির প্রশিক্ষণে ম্যাচ জেতা অভ্যাসে পরিণত করেছিল ওল্ড লেডি, শেষ বেলায় একরাশ হতাশা নিয়েই ক্লাব ছাড়তে হল তাঁকে।

মৌসুম শেষের নিছক নিয়মরক্ষার ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদোকে মাঠে নামাননি অ্যালেগ্রি। সিআর সেভেনকে বিশ্রামে দিয়ে দল নামানোর ফল ভুগতে হয় জুভেন্টাসকে। ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য থাকে। দ্বিতীয়ার্ধের শেষদিকে জুভেন্টাসের সাময়িক হঠকারিতার সুযোগে এক জোড়া গোল করে যায় স্যাম্পদোরিয়া। ৮৪ মিনিটে ডাফরেল ও ইনজুরি টাইমে (৯০+১) কাপরির গোলে হার মানতে হয় সিরি-এ চ্যাম্পিয়নদের।

জুভেন্টাস ৩৮ ম্যাচে ৯০ পয়েন্ট নিয়ে লিগ শেষ করে। দ্বিতীয় স্থানে থাকা নাপোলির (৭৯) থেকে ১১ পয়েন্টে এগিয়ে থাকে তারা।

(ঢাকাটাইমস/২৭ মে/এসইউএল)