কিশোরগঞ্জে ভেজাল পণ্য বিক্রির দায়ে জরিমানা

কিশোরগঞ্জ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মে ২০১৯, ১৮:৩২

কিশোরগঞ্জে হাইকোর্টের নির্দেশ অমান্য করে পণ্য বিক্রির দায়ে অভিযান পরিচালিত হয়েছে। অভিযানে তিনটি প্রতিষ্ঠানে পণ্য ধ্বংস করে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কিশোরগঞ্জের সহকারী পরিচালক মো. ইব্রাহীম হোসেন এ অভিযান পরিচালনা করেন।

তিনি জানান, মহামান্য হাইকোর্টের আদেশে নিষিদ্ধ ৫২টি পণ্য বাজারে বিক্রি হচ্ছে কি না এই বিষয়ে কিশোরগঞ্জ সদরের কয়েকটি জায়গায় অভিযান চালানো হয়েছে। অভিযানে হয়বত নগর মোড়ে তিনটি প্রতিষ্ঠানে এসিআই লবণ এবং মেয়াদোত্তীর্ণ কেক ও কোল্ড ড্রিঙ্কস বিক্রির প্রমাণ পাওয়া যায়। এই জন্য বিসমিল্লাহ স্টোরকে তিন হাজার, বাবুল স্টোরকে তিন হাজার এবং বিসমিল্লাহ টেলিকমকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় নগুয়া পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় আলী ডিপার্টমেন্টাল স্টোরে অভিযান চালিয়ে সান চিপস ও প্রাণ হলুদ গুঁড়ো বিক্রির অপরাধে ওই প্রতিষ্ঠানকে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও কাতিয়ারচরে মামা ভাগ্নে মুড়ির মিলকে অস্বাস্থ্যকর উপায়ে খাবার প্রক্রিয়াকরণের প্রতিষ্ঠানটিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ১৫ প্যাকেট সান চিপস, এক প্যাকেট প্রাণ হলুদ গুঁড়ো, ৭৭ কেজি এসিআই লবণ এবং আট বোতল মেয়াদ উত্তীর্ণ ড্রিঙ্কস জব্দ ও ধ্বংস করা হয়।

তিনি আরও জানান, জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী জেলা পুলিশ কিশোরগঞ্জের সহযোগিতায় এই অভিযান পরিচালনা করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/২৮মে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :