কুমিল্লায় ১০ তলা ভবন সেজেছে ১৭১ পতাকায়

মাসুদ আলম, কুমিল্লা
 | প্রকাশিত : ২৮ মে ২০১৯, ১৯:০০

বাদুরতলা। কুমিল্লা নগরীর ব্যস্ততম এলাকা। সেখানে একটি ১০ তলা ভবনের মাথায় পতপত করে উড়ছে বাংলাদেশের লাল সবুজ পতাকা। এই পথ দিয়ে হাঁটতে অনেকে দাঁড়িয়ে যান। মাথা তুলে দেখেন বাংলাদেশের বর্ণিল পতাকার মেলা। দৃশ্যটি সিডিপ্যাথ হসপিটালের ভবনের।

নগরীর বাদুরতলায় সিডিপ্যাথ হসপিটাল ভবনের দশতলা ছাদে ছোটবড় ১৭১টি বাংলাদেশের পতাকা বাঁশ, দড়িতে টানান ক্রীড়ামোদী মো. হাসান। তিনি কুমিল্লা মহানগরীর উত্তর গাংচরের বাসিন্দা ও কুমিল্লা সিডি প্যাথ অ্যান্ড হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা। তার ছেলে মো. আমিনুল ইসলাম সিহান লন্ডন ক্রিকেটে সেরা প্লেয়ারের হ্যাটট্রিক করেছেন। ২০১৬, ২০১৭ এবং ২০১৮ টানা তিনবার লন্ডন ক্রিকেট লিগে সেরা খেলোয়াড় নির্বাচিত হন। ধারাবাহিকতা বজায় রেখে ২০১৮ মৌসুমে নিও ক্রিকেট ক্লাবের হয়ে প্লেয়ার অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড পান।

১৭১টি পতাকা উড়ানোর প্রসঙ্গে মো. হাসান জানান, ৭১ আমাদের স্বাধীনতার চেতনা। ৭১ আমাদের অহংকার। সেই ৭১’র সাথে ১০০ যোগ করার কারণ হলো আমাদের টাইগাররা এবারের বিশ্বকাপে সেঞ্চুরির ঝড় তুলবে। সেই দৃষ্টিকোণ থেকেই লাল সবুজের ১৭১টি পতাকা ছাদে উড়িয়েছি। সবার কাছে প্রত্যাশা থাকবে বিশ্বকাপ ফুটবলের সময় ব্রাজিল, আর্জেন্টিনার পতাকা-জার্সি নিয়ে যে হারে মাতামাতি হয়, ক্রিকেট বিশ্বকাপের সময়েও সবাই সেরকম সরব হয়ে উঠবে। তবে এটা হতে হবে কেবল বাংলাদেশের সমর্থন ঘিরে। তার মধ্য দিয়েই আমাদের দেশপ্রেম জেগে উঠবে। তার বিশ্বাস বাংলাদেশ এবার সেমিফাইনাল খেলবে।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স ফ্যান ক্লাবের পরিচালক মো. কাউসার হোসেন বলেন, বিশ্বকাপ ফুটবলে আমাদের দেশের অংশগ্রহণ নেই। কিন্তু বিভিন্ন দেশের জার্সি ও পতাকা নিয়ে আমাদের মাতামাতির শেষ নেই। ক্রিকেটে আমাদের দেশ এবার শিরোপা প্রত্যাশী, সে হিসেবে আমাদের আনন্দ আরও বেশি। মো. হাসানের উদ্যোগ নিঃসন্দেহে ব্যতিক্রম।

ক্রিকেটে সবচেয়ে বড় প্রতিযোগিতার আসর বিশ্বকাপের পর্দা উঠছে ৩০ মে। তবে বাংলাদেশের ক্রিকেট ভক্তদের অপেক্ষা ২ জুন পর্যন্ত। কারণ ওইদিনই মাঠে নামবে টাইগাররা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম পর্বের প্রথম ম্যাচ খেলবে সম্প্রতি ত্রিদেশীয় সিরিজ বিজয়ী বাংলাদেশ। বিশ্বকাপ ক্রিকেট ঘিরে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের অনেকেই দেশের পতাকা ও জার্সি উন্মাদনায় মেতে উঠেছে। কুমিল্লাতেও সেই উন্মাদনায় ভাসছে ক্রিকেটপ্রেমীরা। নগরীর বেশিরভাগ ভবনের ছাদে উড়তে দেখা গেছে বাংলাদেশের পতাকা

(ঢাকাটাইমস/২৮মে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :