লক্ষ্মীপুরে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, লক্ষ্মীপুর
 | প্রকাশিত : ২৮ মে ২০১৯, ১৯:০২

লক্ষ্মীপুরে ভুল চিকিৎসায় রুবি আক্তার নামে এক প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনার বিচারের দাবিতে মঙ্গলবার দুপুরে চন্দ্রগঞ্জে রয়েল হাসপাতালের সামনে মরদেহ রেখে বিক্ষোভ করে স্বজন ও এলাকাবাসী।

এর আগে সকালে ডাক্তারের ভুল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন স্বজনরা। নিহত রুবি আক্তার চন্দ্রগঞ্জ এলাকার আবুল কালামের মেয়ে।

নিহতের স্বজন ও পুলিশ জানান, সোমবার রাতে বাড়িতে রুবি আক্তার প্রসব বেদনা ওঠে। পরে তাকে চন্দ্রগঞ্জ রয়েল হাসপাতালে নিয়ে আসে স্বজনরা। রাত দুইটার দিকে ডাক্তার মঞ্জুরুল আলমের তত্ত্বাবধানে রুবি আক্তারকে সিজার করানোর জন্য অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। অপারেশন শেষে চিকিৎসক মঞ্জুরুল আলম অপারেশন থিয়েটার থেকে বের হয়ে রোগীর কয়েক ব্যাগ রক্তের প্রয়োজন ও রোগীর অবস্থা ভালো নয় বলে জানান। অবস্থার অবনতি হওয়ায় রুবি আক্তারকে ঢাকায় রেফার করেন চিকিৎসক। ঢাকা নেয়ার পথে সকালে মারা যায় রুবি আক্তার। ডাক্তারের ভুল অপারেশন এবং অতিরিক্ত রক্তক্ষরণের কারণে রুবি আক্তারের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন স্বজনরা। এ ঘটনার সাথে জড়িত চিকিৎসক ও অন্যদের দৃষ্টান্তমূলক বিচার চান তারা।

এর আগেও ভুল চিকিৎসায় একাধিক রোগীর মৃত্যুর অভিযোগ রয়েছে এ হাসপাতালটির বিরুদ্ধে। অভিযোগ রয়েছে, হাসপাতালটি পরিচালনা করতে স্বাস্থ্য বিভাগ থেকে যেসব অনুমোদন নিতে হয় তার কোনোটিই নেই। অনুমোদন না নিয়ে এ হাসপাতালের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। বারবার এসব বিষয়ে বিভিন্ন স্থানে অভিযোগ দিযে কোনো লাভ হচ্ছে না। গত এক বছরে এ হাসপাতালে ভুল চিকিৎসায় সাতজন রোগীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী। দ্রুত এসব অপচিকিৎসা বন্ধের দাবি জানান স্থানীয় এলাকাবাসী।

রয়েল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. সোলাইমান হোসেন ডাক্তারের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ অস্বীকার করে বলেন, অপরেশন সম্পন্ন হওয়ার কিছুক্ষণ পর রোগীর রক্তক্ষরণ শুরু হয়। পরে চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পরামর্শ দেন। চন্দ্রগঞ্জ থানার ওসি তদন্ত মো. মফিজ উদ্দিন জানান, রোগীর মৃত্যুর বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্ত করে প্রয়োজনী ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৮মে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :