টাকা আত্মসাৎ: আয়কর কর্মকর্তা-কর্মচারীসহ আটক ৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মে ২০১৯, ২২:২০

প্রায় দুই কোটি টাকা আত্মসাদরে মামলায় ৫ জেলা থেকে ছয়জন আয়কর অফিস কর্মকর্তা ও কর্মচারীকে আটক করেছে করেছে দিনাজপুর দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার দুপুরে দিনাজপুর ও পঞ্চগড় জেলার আয়কর অফিসের প্রায় ২ কোটি টাকা আত্মসাতের দু’টি পৃথক মামলায় তাদের আটক করা হয়।

আটককৃতরা করদাতাদের টাকা জালিয়াতির কারণে দুর্নীতি প্রতিরোধ আইনের মামলার এজাহারভুক্ত আসামি।

তারা হলেন, লালমনিরহাটের আয়কর অফিসের প্রধান সহকারী আব্দুল মজিদ, নীলফামারী আয়কর অফিসের উচ্চমান সহকারী ফিরোজ জামান, কুড়িগ্রাম আয়কর অফিসের অফিস সহকারী রফিকুল ইসলাম, পঞ্চগড় আয়কর অফিসের নিরাপত্তা প্রহরী রাজেকুল ইসলাম, দিনাজপুর আয়কর অফিসের অস্থায়ী অফিস সহকারী নীরেন চন্দ্র সরকার ও আক্তারুজ্জামান আপেল।

দিনাজপুর জেলার মামলার তিন আসামিকে নিয়ে আসা হয় দুদক কার্যালয়ে।

দিনাজপুর দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ বিষয়ে আরো কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। আটককৃতদের আদালতে সোপর্দ করে কারাগারে পাঠানো হয়েছে।

জানা যায়, মঙ্গলবার দুপুরে দুদকের একটি টিম দিনাজপুর আয়কর কর অফিসে হানা দিয়ে অফিসের প্রধান সহকারী মো. আব্দুল মজিদ, অস্থায়ী অফিস সহকারী নীরেন চন্দ্র ও অস্থায়ী অফিস সহকারীকে গ্রেফতার করে।

এছাড়া দুদকে আরও একটি টিম অফিস সহকারী মো. রফিকুল ইসলামকে কড়িগ্রাম থেকে, মো. ফিরোজ জামান নীলফামারী থেকে এবং নিরাপত্তা প্রহরী মো. রাজেকুল ইসলামকে পঞ্চগড় থেকে গ্রেপ্তার করে।

ঢাকাটাইমস/২৮মে/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :