আসুন, অপরাধীদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলি

মো. জামাত খান
| আপডেট : ২৯ মে ২০১৯, ১২:০৮ | প্রকাশিত : ২৯ মে ২০১৯, ১১:৫৭
ছবিতে মো. জামাত খান

দেশ আজ ঘুষ, দুর্নীতি, অপরাধী, অনিয়মকারী, মুখোশধারী, ভূমিদস্যু, মাদক কারবারি, ও সন্ত্রাসীদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। মানুষ আজ বড় অসহায়। সরকারি দপ্তরগুলোতে কেউ কোনো কাজ নিয়ে গেলে বিভিন্ন অযুহাত দেখিয়ে বড় অংকের ঘুষ দাবি করে। কেউ ঘুষ না দিতে চাইলে বিভিন্ন নিয়মের ফাঁদ দেখিয়ে হয়রানি করে অপমান অপদস্ত করে।

এদিকে সন্ত্রাসী, মাদক কারবারি, ভূমিদস্যু এরা সারা দেশব্যাপী নিরীহ ভালো মানুষদের জমি জায়গা জাল দলিল করে দখল করে নিচ্ছে। প্রশাসনে জানাতে গেলে তারা বলে, বড় বড় নেতাদের মানুষ তারা, এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হলে উপরের অর্ডার লাগবে।  আসলে এই উপরওয়ালা যে কে? আমরা দেশের মানুষ আজও তার কোনো খোঁজখবর পেলাম না!

অন্যদিকে মাদক কারবারি, সন্ত্রাসী ও সিন্ডিকেটের গডফাদাররা খুব সহজে মাদকের কারবার চালিয়ে যাচ্ছে। সন্ত্রাসীরা বিভিন্ন ধরনের মাদক সেবন করে টেন্ডারবাজী, সন্ত্রাস কর্মকাণ্ড, চাঁদাবাজীসহ বিভিন্ন ধরনের অপরাধের সঙ্গে জড়িয়ে পড়ছে। এই অপরাধীরা যখন দেশের সাধারণ নিরীহ মানুষের উপর অন্যায় অবিচার করে তখন দেশের মানুষ অসহায় হয়ে পড়ে, কেউ প্রতিবাদ করার সাহস পায় না এদের ভয়ে।

এই অপরাধীদের অপরাধের বিষয়গুলো প্রশাসনের কাছে জানাতে গেলে তখন তারা হায়েনার মত ওই নিরীহ মানুষদের উপর আক্রমন করে এবং প্রশাসনের কাছে নিজেদের পরিচয় দেয় এদেশের মন্ত্রী, এমপি, বড় বড় নেতা ও আমলা ব্যক্তিদের আত্মীয়-স্বজন হিসেবে। সাধারণ মানুষ আজ নির্বিকার, তাদের যাওয়ার জায়গা কোথায়? আসুন, সবাই মিলে এই অপরাধীদের বিরুদ্ধে প্রতিবাদ ও সামাজিক প্রতিরোধ গড়ে তুলি।

লেখক: ব্যবসায়ী

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :