সংসদে পাশাপাশি বসবেন না মা-ছেলে

বিনোদন ডেস্ক
| আপডেট : ২৯ মে ২০১৯, ১২:৫৯ | প্রকাশিত : ২৯ মে ২০১৯, ১২:৫৩

লোকসভা নির্বাচনে আবারও মাথুরার আসন থেকে জয়ী হয়েছেন বলিউডের ‘ড্রিম গার্ল’ খ্যাত অভিনেত্রী হেমা মালিনী। এর ফলে দ্বিতীয়বারের মতো ভারতের সংসদে দেখা যাবে অভিনেত্রী থেকে রাজনীতির আঙিনায় পা রাখা হেমাকে। যদিও রাজনীতির আঙিনায় তাকে এখন সিনিয়রই বলা যায়।

অন্যদিকে হেমার সৎছেলে সানি দেওলও গুরুদাসপুর থেকে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন। হেমার মতোই বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন তিনি। কিন্তু সংসদে তারা কখনোই পাশাপাশি বসবেন না। তবে কি ব্যক্তিগত সম্পর্কের কোনও আঁচ পড়তে চলেছে সংসদে?

কিন্তু না। আসলে হেমা যেহেতু এর আগেও সাংসদ পদে নির্বাচিত হয়েছেন, তাই বরিষ্ঠতার দিক থেকে মাঝখানের সারিতে বসার কথা হেমার। অন্যদিকে, সানি রাজনীতির আঙিনায় একেবারেই নতুন। তাই পেছনের সারিতে থাকবেন তিনি। সানির সঙ্গে সংসদে থাকার কথা নবনির্বাচিত সাংসদ সাধ্বী প্রজ্ঞারও।

সংসদে নির্বাচিত প্রতিনিধিদের প্রত্যেকের জন্য বরাদ্দ থাকে নির্দিষ্ট বসার জায়গা। সেখানে স্পিকারের ডান দিকের আসনে থাকে শাসক দল বা জোটসঙ্গীদের জন্য বরাদ্দ আসন এবং বাঁ দিকে থাকে বিরোধী দল থেকে নির্বাচিতদের আসন।

ডানদিকের সামনের সারিতে থাকেন প্রধানমন্ত্রী, অন্যান্য মন্ত্রী, বরিষ্ঠ নেতারা। বাঁ দিকের প্রথমের সারিতে বসেন বিরোধী দলের বরিষ্ঠ নেতারা। ডেপুটি স্পিকার বসেন ওই সারিতেই। দুই দিকের মাঝখানের সারিও সিনিয়রিটির ভিত্তিতেই। শেষ দুই বেঞ্চ নতুন সাংসদদের জন্য বরাদ্দ থাকে যদি না তাদের মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত করা হয়।

ঢাকাটাইমস/২৯ মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :