বাসযাত্রীর পায়ুপথে মিলল ৩০ লাখ টাকার স্বর্ণের বার

চুয়াডাঙ্গা প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ মে ২০১৯, ১৫:৫৪

বিশেষ কায়দায় পায়ুপথে স্বর্ণ পাচারের সময় বিজিবির হাতে শহিদুল ইসলাম নামে এক পাচারকারী আটক হয়েছেন।

বুধবার সকালে মেহেরপুর-গাংনী সড়কের আবদারপুর মোড় এলাকা থেকে তাকে আটক করা হয়। এ সময় উদ্ধার করা হয় ছয়টি স্বর্ণের বার, যার আনুমানিক মূল্য ৩০ লাখ টাকা বলে জানা গেছে।

আটককৃত শহিদুল ইসলাম চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কুতুবপুর গ্রামের মৃত জোয়াদ আলী মন্ডলের ছেলে।

বিজিবি জানায়, ঢাকা থেকে শ্যামলী পরিবহনের একটি বাসে করে স্বর্ণের একটি চালান মেহেরপুর হয়ে ভারতে ঢুকবে- গোপন সংবাদে এমন তথ্য পেয়ে চুয়াডাঙ্গা-৬ বিজিবির একটি দল ভোর থেকে মেহেরপুর-গাংনী সড়কে অবস্থান নেয়। বিজিবির তথ্যমতে, শ্যামলী পরিবহনের ওই বাসটি সকাল ৮টার দিকে আবদারপুর নামক স্থানে পৌঁছালে বিজিবি পরিবহনটিতে তল্লাশি চালায়। এ সময় ওই বাস থেকে শহিদুল ইসলাম নামে একজনকে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদে পায়ুপথে স্বর্ণ থাকার কথা স্বীকার করেন তিনি।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লে. কর্নেল ইমাম হাসান জানান, আটকের পর চুয়াডাঙ্গা সদরদপ্তরে নিয়ে শহিদুল ইসলামের পায়ুপথ থেকে বের করা হয় ছয়টি স্বর্ণের বার। যার আনুমানিক ওজন ৭০০ গ্রাম। বাজার মূল্য ৩০ লাখ টাকা।

আটককৃত স্বর্ণের চালান মেহেরপুর ট্রেজারিতে জমা দেওয়া হয়েছে। একই সাথে পাচারকারী শহিদুলকে মেহেরপুর সদর থানাতে সোপর্দ করা হয়েছে। এ ব্যাপারে বিজিবির পক্ষ থেকে হাবিলদার বিরেন্দ্র নাথ দত্ত বাদী হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করেছেন বলে বিজিবির পক্ষ থেকে জানানো হয়েছে।

(ঢাকাটাইমস/২৯মে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :