না.গঞ্জে স্বর্ণ ব্যবসায়ী প্রবীর হত্যায় বন্ধুর ফাঁসির আদেশ

নারায়ণগঞ্জ প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ মে ২০১৯, ১৭:৫৩ | প্রকাশিত : ২৯ মে ২০১৯, ১৭:০৬

আলোচিত স্বর্ণ ব্যবসায়ী প্রবীর চন্দ্র ঘোষ হত্যা মামলায় তার বন্ধু পিন্টু দেবনাথকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আনিসুর রহমান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

এছাড়া তার দোকানের কর্মচারী বাপেন ভৌমিককে সাত বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আরো ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয় যা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেয়া হয় তাকে। আর এ টাকা আদায় করে নিহতের পরিবারকে দিতে আদেশ দিয়েছেন আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্বর্ণ ব্যবসায়ী পিন্টু দেবনাথ কুমিল্লার মেঘনা থানার চন্দনপুর গ্রামের সতীশ দেবনাথের ছেলে। তিনি বর্তমানে নারায়ণগঞ্জে আমলাপাড়া কেসি নাগ রোডের ঠান্ডু মিয়ার বাড়ির ভাড়াটিয়া। কারাদণ্ডপ্রাপ্ত বাপন ভৌমিক ওরফে বাবু কুমিল্লা জেলার দাউদকান্দি থানার ঠেটালিয়া গ্রামের কুমদ ভৌমিকের ছেলে।

এ মামলায় খালাস পেয়েছেন আমলাপাড়া কেবি সাহা রোডের মৃত হাজী মহসিন মোল্লার ছেলে আব্দুল্লাহ আল মামুন মোল্লা। চার্জশিটে তাকে প্ররোচণাকারী হিসেবে উল্লেখ করা হয়।

নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এসএম ওয়াজেদ আলী খোকন জানান, মামলাটি বেশ স্পর্শকাতর ছিল। সে কারণেই দ্রুত মামলাটি শেষ করা হয়েছে।

মামলার বাদী নিহতের ভাই বিদ্যুৎ সাহা রায়ে অসন্তোষ প্রকাশ করে বলেন, যার ফাঁসির আদেশ হয়েছে সেটা দ্রুত কার্যকর চাই। তবে আমরা বাপেন ভৌমিকের যাবজ্জীবন ও মামুনের সাত বছর কারাদণ্ড প্রত্যাশা করেছিলাম।

এখানে এক আসামিকে খালাস দেয়ায় আমরা আইনজীবীর সঙ্গে কথা বলে উচ্চ আদালতে আপিল করবো। আমার ভাই হত্যার বিচার হলেও দোষীরা উপযুক্ত শাস্তি পেলেই আমাদের পরিবার শান্তি পাবে।

এদিকে আসামি পিন্টুর আইনজীবী কামরুজ্জামান রায়ে অসন্তোষ প্রকাশ করে বলেন, সাক্ষীদের পুনরায় জেরা করতে আবেদন করেছিলাম। আদালত পুনরায় জেরার সুযোগ দেননি। আমরা উচ্চ আদালতে আপিল করব।

এর আগে গত বছরের ১০ সেপ্টেম্বর নারায়ণগঞ্জে বহুল আলোচিত স্বর্ণ ব্যবসায়ী প্রবীর চন্দ্র ঘোষ হত্যা মামলার ২০৩ পাতার চার্জশিট (অভিযোগপত্র) আদালতে দাখিল করা হয়। চার্জশিটে প্রবীর ঘোষ হত্যাকা-ের ঘটনায় পিন্টু দেবনাথ, আবদুল্লাহ আল মামুন ও বাপেন ভৌমিককেও অভিযুক্ত করা হয়।

এ মামলায় মামলায় ৩০ জন সাক্ষী থাকলেও ২৭ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। এ ঘটনায় বুধবার আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করা হয়।

গত ১৮ জুন রাতে নিখোঁজ হন স্বর্ণ ব্যবসায়ী প্রবীর ঘোষ। পরে গত নয় জুলাই সড়কে শহরের কালীরবাজার এলাকা থেকে পিন্টু দেবনাথ ও বাপানে ভৌমিক বাবুকে গ্রেপ্তার করে ডিবি। তাদের দেওয়া তথ্য মতে রাতেই শহরের আমলাপাড়া এলাকার রাশেদুল ইসলাম ঠান্ডু মিয়ার বাড়ির সেপটিক ট্যাংক থেকে প্রবীর ঘোষের খণ্ডিত লাশ উদ্ধার করা হয়।

ঢাকাটাইমস/২৯মে/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :