প্রধানমন্ত্রীর প্রতি প্রবাসীদের পক্ষে রাষ্ট্রদূত আবদুস সোবহানের কৃতজ্ঞতা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ মে ২০১৯, ২২:১০

ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদারের অক্লান্ত পরিশ্রমে দেশটির রাজধানী রোমে বাংলাদেশ সরকারের অর্থায়নে ক্রয়কৃত বাংলাদেশ দূতাবাস এখন ইতালি প্রবাসী বাংলাদেশিদের নিজস্ব এবং স্থায়ী ঠিকানা। দূতাবাসের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিলে প্রবাসীদের পক্ষে প্রধানমন্ত্রীর প্রতি রাষ্ট্রদূত কৃতজ্ঞতা প্রকাশ করেন।

গুনাহ বর্জন ও মহান আল্লাহর সন্তুটি অর্জন করে নিজেকে আত্মশুদ্ধির মাস রমজান। আর এই রোজাদার প্রবাসী বাংলাদেশিদের সম্মানে রাষ্ট্রদূত, বাংলাদেশ দূতাবাস-ইতালি আয়োজন করেছে ইফতার ও দোয়া মাহফিল।

রোমের এউর এলাকায় সরকারের নিজস্ব অর্থায়নে নতুন দূতাবাস ভবনে অনুষ্ঠিত ইফতার মাহফিলে ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার বলেন, নতুন দূতাবাস ইতালি প্রবাসী বাংলাদেশিদের স্থায়ী ঠিকানা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে রাষ্ট্রদূত বলেন, ইতালি প্রবাসীদের প্রাণের দাবি পূরণ করতে প্রধানমন্ত্রী সার্বিকভাবে সহযোগিতা করছেন। যার ফলশ্রুতিতে ইতালির মাটিতে বাংলাদেশিদের স্থায়ী ঠিকানা সম্ভব হয়েছে, পাশাপশি স্থায়ী দূতাবাসের পেছনে ইতালি প্রবাসীরা প্রেরণা যুগিয়েছে।

এসময় রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার দূতাবাসের বিভিন্ন দিক তুলে ধরেন এবং সকল প্রবাসীর সহযোগিতা কামনা করেন।

দূতাবাস আয়োজিত ইফতার মাহফিলে ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবালসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং বাংলাদেশ সমিতি, ইতালির সভাপতি আফতাব বেপারীসহ আঞ্চলিক, সামাজিক নেতৃবৃন্দ ও প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

এসময় ইমাম রমজানের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোকপাত শেষে ইতালি প্রবাসী এবং সকল বাংলাদেশিসহ মুসলিম বিশ্বের শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করেন।

(ঢাকাটাইমস/২৯মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :