রোমে মুন্সীগঞ্জ জেলা সমিতির ইফতার

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মে ২০১৯, ২১:০৯

ইতালির রাজধানী রোমে প্রবাসী বাংলাদেশিসহ বিদেশি মুসলমান রোজাদারদের সম্মানে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেছে মুন্সীগঞ্জ জেলা সমিতি।

রোমের তরপিনাত্তারা সেন্টাল জামে মসজিদে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে সংগঠনের সভাপতি হেলাল রায়হানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জুয়েল আহমেদের পরিচালনায় প্রধান অতিথি বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর ইরফানুল হক।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সমিতির সভাপতি হাসানুজ্জামান কামরুল, আফতাব বেপারী, ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, সহ-সভাপতি জসিম উদ্দিন, জাহাঙ্গীর ফরাজী, যুগ্ম সাধারণ সম্পাদক আবু তাহের, সাংগঠনিক সম্পাদক মাহবুব প্রধান, দপ্তর সম্পাদক হাবিব মকদম, সম্মানিত সদস্য মো. আলী, বাংলা প্রেসক্লাব ইতালি প্রধান উপদেষ্টা কমাউনিটির প্রবীন ব্যক্তিত্ব লুৎফর রহমান, যুবলীগ ইতালি শাখার ভারপ্রাপ্ত সভাপতি উজ্জ্বল মৃধা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এনায়েত করিম, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক রেজাউল করিম রিপন, যুবলীগ নেতা ইমরান, রোম মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ মামুন, বৃহত্তর ঢাকা সমিতির উপদেষ্টা আব্দুর রশিদ প্রমুখ।

এ সময় অতিথিরা তাদের সংক্ষিপ্ত আলোচনায় বলেন, রমজানের এই সিয়াম সাধনার মধ্যদিয়েই সকল মানুষের মধ্যে হিংসা ও বিদ্বেষ দূর করে এক ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হতে হবে।

তারা আরো বলেন, বিভিন্ন সামাজিক সংগঠন প্রবাসীদের মাঝে সহমর্মিতা, সহযোগিতার মাধ্যমে প্রবাসে একটি সুন্দর দেশীয় পরিবেশ সৃষ্টি করেছে। প্রবাসীরা সমাজসেবায় ভূমিকা রাখার জন্যে তারা সামাজিক সংগঠনসহ মুন্সীগঞ্জ জেলা সমিতিকে আন্তরিক ধন্যবাদ জানান।

ইফতার মাহফিলের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা মনির হোসেন, সিনিয়র সহ-সভাপতি শরীফ পাইক, সহ-সভাপতি আফজাল হোসেন সুমন, রমিজ সরকার, সাইফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আলম মাহমুদ, মাহফুজুর রহমান সোহেল, শাহরিয়ার জালাল হালদার, সাংগঠনিক সম্পাদক রাফি ইউনুচ মিজি, সহ-সাংগঠনিক সম্পাদক হোসাইন নাসির, প্রচার সম্পাদক এমডি শামীম, সন্মানিত সদস্য হাবিবুর রহমান নাজমুল, রনি, রকিসহ আরো অনেকেই।

ইফতারের আগে পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে কার্যক্রম শুরু হয় দোয়া ও ইফতার মাহফিলের। সারা বিশ্বের সকল মুসলমানের সুখ, সমৃদ্ধি ও কল্যাণ কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মুসলিম সেন্টার জামে মসজিদের খতিব হুমায়ুন কবির রাজী।

পরিশেষে সংগঠনের সভাপতি হেলাল রায়হান ও সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ বলেন, প্রবাসের মাটিতে ঐক্যবদ্ধ হয়ে প্রবাসীদের যে কোন সমস্যায় এগিয়ে যাওয়ার মূল লক্ষ্য নিয়ে এই সংগঠনের যাত্রা। আগামীতে সকলের সহযোগিতায় রোমের সকল সংগঠনকে নিয়ে একসাথে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন তারা। ইফতার মাহফিলে অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

(ঢাকাটাইমস/৩০মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :