‘ইয়াবা ডন’ সাইফুল ‘বন্দুকযুদ্ধে’ নিহত

টেকনাফ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মে ২০১৯, ১০:৫৩

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ‘ইয়াবা ডন’ নামে পরিচিত সাইফুল করিম নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে টেকনাফ সদর ইউনিয়নের কেরুনতলী ও স্থলবন্দরের সীমানা প্রাচীরের শেষ প্রান্তে নাফ নদী এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত সাইফুল টেকনাফ সদর ইউনিয়নের শীলবনিয়া পাড়া এলাকার হানিফের ছেলে।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভূক্ত ইয়াবা গডফাদার এবং বাংলাদেশের ১নং মাদক ব্যবসায়ী সাইফুল করিম টেকনাফ মেরিড ড্রাইভ রোডের সংযোগ স্থলে অবস্থান করছে এমন সংবাদে এসআই রাসেল আহমেদ ও পুলিশ পরিদর্শকের (অপারেশন) নেতৃত্বে একদল পুলিশ তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর তাকে থানায় এনে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়।

কয়েকদিন আগে মিয়ানমার থেকে আনা ইয়াবার একটি চালায় টেকনাফ স্থলবন্দরের সীমানা প্রাচীরের শেষ প্রান্তে নাফ নদীর পাড়ে মজুদ রাখা হয়েছে বলে জিজ্ঞাসাবাদে জানায় সে। তাকে নিয়ে ইয়াবাগুলো উদ্ধার করতে গেলে তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশ ৫২ রাউন্ড গুলি ছোড়ে। একপর্যায়ে সাইফুল গুলিবিদ্ধ হয় এবং তার সহযোগীরা পালিয়ে যায়।

সাইফুলকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো পামর্শ দেন। পরবর্তীতে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বন্দুকযুদ্ধে তিন পুলিশ সদস্য আহত হয়। তারা হলেন- (এসআই) রাসেল আহমেদ, কনস্টেবল ইমাম হোসেন ও মো. সোলেমান।

বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে নয়টি এলজি, ৪২ রাউন্ড তাজা কার্তুজ, ৩৩ রাউন্ড কার্তুজের খোসা এবং ১ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

নিহত সাইফুলের বিরুদ্ধে সাতটি মামলা রয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

ঢাকাটাইমস/৩১মে/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :