সঙ্গী সিরিয়াস কি না দেখুন ছয় লক্ষণ

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ৩১ মে ২০১৯, ২২:০২
প্রেমে পড়লেই যে সম্পর্ক পরিণতি পাবে, তার কোনো নিশ্চয়তা নেই। আবার প্রেম চলতে চলতে হঠাৎ ছন্দপতন হলে অনেক সময়ই যোগাযোগ কমে, দেখা-সাক্ষাতও তলানিতে ঠেকে। এতেও সব সময় বোঝা যায় না আদৌ সম্পর্কটা আর আছে কি না। তবে সম্পর্ক নিয়ে সবার স্বচ্ছ ধারণা থাকা উচিত বইকি।
অনেক সময়ে দেখা যায়, এক পক্ষ মনে করেন সম্পর্কে রয়েছে, কিন্তু অন্য পক্ষের ব্যবহার বুঝিয়ে দেয় প্রেম-প্রেম ব্যাপার থাকলেও সেটা আদতে সম্পর্ক নয়। কয়েকটি লক্ষণ খতিয়ে দেখলে বুঝতে পারবেন, সঙ্গী ঠিক কী চাইছেন। চলুন, দেখে নিই সঙ্গীর মনোভাব জানার কৌশল।
১. ঝুলিয়ে রাখার মানসিকতা থাকলে সঙ্গী কখনো তার পরিবার ও বন্ধুদের সঙ্গে আপনার পরিচয় করাবেন না। কারণ আপনার সঙ্গী এই সম্পর্ক নিয়ে যথেষ্ট সন্দিহান, এমনকি, এটা আদৌ সম্পর্ক কি না তা নিয়েও তিনি ধন্দে আছেন।
২. এরা নিজেদের খুবই স্বাধীনচেতা ও ভবঘুরে হিসেবে দেখাতে চান। যারা ঝুলিয়ে রাখতে পছন্দ করেন সম্পর্কে তাঁরা কখনওই কোনও কমিটমেন্টের প্রসঙ্গে সোজাসাপটা উত্তর দেন না। নানা ভাবে এই ধরনের প্রশ্ন উদাসীন হয়ে এড়িয়ে যান। মনোবিদদের মতে, এঁরা জেনেবুঝেই সবটা করেন। কিন্তু এই নিয়ে প্রশ্ন তুললে এঁরা দুর্ব্যবহার করতে শুরু করে দেন।
৩. সম্পর্কে থাকলে পরস্পরের সঙ্গে দেখা করার ইচ্ছে নিশ্চয়ই থাকবে। লক্ষ্য করে দেখবেন এঁরা নিজেদের সুবিধা মতো ছাড়া আপনার সঙ্গে কখনওই দেখা করবেন না।
৪. এদেরকে আপনি প্রয়োজনে সঙ্গে সঙ্গে খুব কমই পাবেন। এঁরা এই সম্পর্কটায় অসম্পূর্ণ ভাবে জুড়ে থাকছেন কারণ আপনাকে হয় একটা বিকল্প হিসাবে তিনি ভেবে রাখছেন, অথবা সন্দিহান রয়েছেন বলেই এমন ব্যবহার করছেন।
৫. সম্পর্কে ঝুলিয়ে রাখার অন্যতম লক্ষণ হল, এঁরা কখনওই আপনার মেসেজ বা ফোনের উত্তর একবারে দেবেন না। আপনাকে অপেক্ষা করিয়ে রাখবেন।
৬. এঁরা নিজের মর্জি অনুযায়ী আপনার সঙ্গে কথা বলবেন। নিজের মেজাজ ভাল হলে আপনার সঙ্গে এত গদগদ হয়ে কথা বলবেন, যে আপনি ভাববেন এই তো আমার স্বপ্নের মানুষ। কিন্তু আবার দেখবেন ২-৩ দিন তাঁর কোনও পাত্তা নেই। অর্থাৎ বুঝবেন ব্যাপারটা মোটেই সিরিয়াস সম্পর্ক নয়।
(ঢাকাটাইমস/৩১মে/মোআ)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ফিচার এর সর্বশেষ

কিডনি রোগ বাড়ছে শিশুদেরও! যেসব লক্ষণ দেখলেই সতর্কতা জরুরি

সস্তার পেয়ারার গুণে বশে থাকে ডায়াবেটিস-উচ্চ রক্তচাপসহ নানা জটিল রোগ

যে পাঁচ সমস্যায় আক্রান্তরা গুড় খাওয়ার আগে একবার ভাবুন, নইলে...

সাজেদুর রহমান শাফায়েতের স্বপ্ন পৃথিবী ঘুরে দেখা

খাওয়ার পরপরই চা পান উপকার না ক্ষতি? কী বলছেন বিশেষজ্ঞরা

জ্বরের মধ্যে যে পাঁচ খাবার খেলেই বিপদ! জানুন, সাবধান হোন

গরমে হিট স্ট্রোকের ঝুঁকি বাড়ে ডায়াবেটিস রোগীদের! সুস্থ থাকবেন যেভাবে

মুখে দুর্গন্ধের কারণে হা করতেও অস্বস্তি লাগে? সমাধান কী জানুন

লিভার ভালো রাখে লাউ! ওজন এবং উচ্চ রক্তচাপও থাকে নিয়ন্ত্রণে

কিডনি ভালো রাখে আমের পাতা! উচ্চ রক্তচাপও থাকে নিয়ন্ত্রণে

এই বিভাগের সব খবর

শিরোনাম :