‘দশম সংসদ নির্বাচনে না আসায় বিএনপির আজ করুণ অবস্থা’

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুন ২০১৯, ১৭:০৪

২০১৪ সালের ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচনে অংশগ্রহণ না করায় বিএনপি বিএনপি আজ করুণ অবস্থায় আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ।

শনিবার দুপুরে ভোলা শহরের ওবায়দুল হক মহাবিদ্যালয় মাঠে ঈদুল ফিতর উপলক্ষে গরিবদের মাঝে যাকাতের শাড়ি ও লুঙ্গি বিতরণকালে এ কথা বলেন তোফায়েল।

ভোলা-১ আসনের এ সংসদ সদস্য বলেন, আমরা আগেই বলেছিলাম ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন না করে বিএনপি ভুল করেছে।

আবার এবার (২০১৯সালের) নির্বাচন করেছে, কিন্তু টাকার বিনিময়ে তিন-চারজন করে মনোনয়ন দিয়েছে। টাকার বিনিময়ে মনোনয়ন দিলে তারা কোনো দিন জয়লাভ করতে পারে না।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি আরও বলেন, তার জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না। বিএনপির আমলে সেই বঙ্গবন্ধুর জন্ম ও শাহাদাত বার্ষিকী পালন করতে পারতাম না। আজকে বঙ্গবন্ধু বিশ্বের বিখ্যাত নেতা। তার ৭ মার্চের ভাষণ আন্তর্জাতিক বিশ্বে অন্যতম বক্তব্য। সত্যকে কোনো ধামা-চাপা দিয়ে রাখা যায় না।

আওয়ামী লীগ সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে তোফায়েল আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে চলছে। বর্তমানে বাংলাদেশ ক্ষুদা ও দারিদ্র মুক্ত হতে চলছে। আগে যেমন মানুষ অনেক গরিব ছিল খেতে পারতো না, এখন আর সে অবস্থা নেই। এখন সবাই পেট ভরে খেতে পারে।

তিনি বলেন, ‘এবারের বাজেটে আমরা ৯৩ লাখ মানুষকে সামাজিক উন্নয়ন কর্মসূচির অন্তর্ভূক্ত করেছি। আগে বাংলাদেশে দরিদ্রের সংখ্যা ছিল শতকরা ৪৪ জন। এখন বর্তমানে তা কমে দাঁড়িয়েছে শতকরা ২০-২১ জনে। এবং হতদরিদ্রের সংখ্যা বর্তমানে ১১ জনেরও কম। মানুষের অবস্থা বর্তমানে ভালো হচ্ছে। আগে নিষেধাজ্ঞাকালীন সময়ে জেলেদেরকে ৪০ কেজি করে চাল বিতরণ করা হতো। বর্তমানে ৪৪ কেজি করে চাল বিতরণ করার সিদ্ধান্ত হয়েছে।’

এ সময় উপস্থিত ছিলেন, ভোলা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু, তোফায়েল আহমেদের কন্যা তাসলিমা আহমেদ জামান মুন্নি, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

ঢাকাটাইমস/০১জুন/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :