বেলাবতে ইন্ডাস্ট্রিয়াল পার্ক স্থাপনের সম্ভাব্য স্থান পরিদর্শন

প্রকাশ | ০১ জুন ২০১৯, ১৭:৪১

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস

নরসিংদীর বেলাবতে ইন্ডাস্ট্রিয়াল পার্ক স্থাপনের সম্ভাব্য কয়েকটি স্থান পরিদর্শন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এর চেয়ারম্যান মোশতাক হাসানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল।

শনিবার বেলাব উপজেলার বিভিন্ন ইউনিয়নে একাধিক স্থান ঘুরে দেখেন তারা।  
এর আগে সকালে নরসিংদী-৪ (বেলাব-মনোহরদী) আসনের সাংসদ ও শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুনের সঙ্গে বৈঠক করে প্রতিনিধি দলটি।
মনোহরদী উপজেলার গোতাশিয়ায় মন্ত্রীর নিজ বাসভবনে অনুষ্ঠিত বৈঠকে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এর চেয়ারম্যান, সরকারের অতিরিক্ত সচিব মোশতাক হাসান, মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাফিয়া আক্তার শিমু, বিসিক ঢাকা বিভাগীয় রিজিওন্যাল ডাইরেক্টর আহসান হাকিম, জেনারেল ম্যানেজার প্ল্যানিং খোন্দকার আমিরুজ্জামান, নরসিংদী বিসিক এর প্রধান মো. সাজ্জাদ হোসেনসহ প্রকৈাশলীরা এবং মনোহরদী ও বেলাব উপজেলার সহকারী কমিশনার (ভূমি) উপস্থিত ছিলেন।
বৈঠকে প্রথম পর্যায়ে বেলাব উপজেলায় ও এর পরেই মনোহরদী উপজেলায় বিসিকের ইন্ডাস্ট্রিয়াল পার্ক স্থাপনের বিষয়ে গুরুত্বারোপ করেন শিল্পমন্ত্রী। সে লক্ষে বেলাব উপজেলায় একটি ইন্ডাস্ট্রিয়াল পার্কের জন্য সম্ভাব্য স্থান ও পরিবেশ ঘুরে দেখে স্থান নির্ধারণের জন্য বিসিক চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের নির্দেশনা দেন শিল্পমন্ত্রী।

এসময় শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ বলেন, কর্মসংস্থান সৃষ্টির জন্য বর্তমান সরকার দেশের বিভিন্ন অবহেলিত এলাকাকে গুরুত্ব দিয়ে শিল্পপার্ক স্থাপনের উদ্যোগ নিয়েছে। আমার নির্বাচনী এলাকার দুই উপজেলায় মানুষের কর্মসংস্থান সৃষ্টির জন্য শিল্পপার্ক স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে।

বৈঠক শেষে বিসিক চেয়ারম্যান মোশতাক হাসানের নেতৃত্বে প্রতিনিধি দলটি বেলাব উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিসিকের ইন্ডাস্ট্রিয়াল পার্ক স্থাপনের জন্য সম্ভাব্য স্থান ও পরিবেশ পরিদর্শন করেন।

(ঢাকাটাইমস/০১জুন/জেবি)