আট দিন বন্ধ বুড়িমারী স্থলবন্দর

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুন ২০১৯, ২১:৫৭

পবিত্র ঈদ-উল ফিতরে সরকারি ছুটি ও সাপ্তাহিক ছুটি মিলে টানা আট দিন বন্ধ থাকবে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরের আমদানি রপ্তানি কার্যক্রম। তবে স্বাভাবিক থাকবে পাসপোর্টধারী যাত্রী সাধারণের চলাচল।

ইতিমধ্যে উভয় দেশের ব্যবসায়ী সংগঠনের যৌথ সিদ্ধান্তে ৮দিন ছুটি ঘোষণা করে নোটিশ টানানো হয়েছে।

নোটিশ অনুযায়ী, পবিত্র শবে কদর, ঈদ উল ফিতর উপলক্ষ্যে বাংলাদেশের সরকারী ছুটির সাথে সাপ্তাহিক ছুটি মিলে আজ শনিবার (১ জুন) থেকে পরবর্তি সপ্তাহের শনিবার (৮জুন) পর্যন্ত লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরের সকল ধরনের পণ্য আমদানি রপ্তানি বন্ধ থাকবে।

আগামী রবিবার (৯জুন) পুনরায় সচল হবে বন্দরের যাবতীয় কার্যক্রম। এ বিষয়ে উভয় দেশের ব্যবসায়ী সংগঠন, কাস্টমস্, বন্দর কর্তৃপক্ষ ও ইমিগ্রেশনের মাঝে পত্র বিনিময় করা হয়েছে।

বুড়িমারী স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল বলেন, পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে বুড়িমারী স্থলবন্দর ও ভারতের চ্যাংরাবান্দা শুল্ক স্টেশন উভয় দেশের আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশন আলোচনাক্রমে ০১ জুন থেকে আগামী ০৮ জুন টানা আট দিন আমদানি- রফতানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুড়িমারী স্থলবন্দরের কাস্টমস্ সহকারি কমিশনার (এসি) আব্দুস সালাম জানান, উভয় দেশের আমদানি-রপ্তানিকারক সমিতি ও সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন ঈদ উপলক্ষে আমদানি- রফতানি কার্যক্রম আট দিন বন্ধ রাখবেন বলে চিঠি দিয়েছেন। আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও অন্যান্য কার্যক্রম চলবে বলেও জানান তিনি।

ঢাকাটাইমস/০১জুন/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :