সুনামগঞ্জে বাস-লেগুনা সংঘর্ষে নিহত ৭

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০২ জুন ২০১৯, ১৮:০৪ | প্রকাশিত : ০২ জুন ২০১৯, ০৯:৩৮
নিহতদের মরদেহ

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ থানার পাথারিয়ায় এলাকায় বাস-লেগুনা সংর্ঘষে সাতজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরো পাঁচজন।

রবিবার সকাল সাতটার সময় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন-দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পশ্চিম বীরগাঁও ইউনিয়নের দূর্বকান্দা গ্রামের ইষ্টু মিয়ার ছেলে মো. সাগর মিয়া (১৬), একই উপজেলার গাগল গ্রামের ফজল মিয়ার ছেলে মো. লিমন মিয়া (১৭), মো. আলীর ছেলে মো. আফজাল মিয়া (১৭), শাল্লা উপজেলার নিপেশ চন্দ্র দাশ (২২), নিয়ামতপুর গ্রামের মনিন্দ্র কুমার দাশের ছেলে মিতেশ দাস (২৫), ব্রাহ্মণবাড়িয়া জেলার কুটি পাড়া গ্রামের নারায়ন চন্দ্র সাহার ছেলে শিপন কুমার সাহা (৩৩), দিরাই উপজেলার রাফি নগড় ইউনিয়নের সিচনী গ্রামের মো. ফুল মিয়া ছেলে ফজল করিম ও লেগুনার চালক জয়কলস ইউনিয়নের ঘাগলি গ্রামের আলী আকবরের ছেলে মো. রোমান (২৮)।

গুরুতর আহতরা হলেন, জেলার শাল্লা উপজেলার কাশিপুর গ্রামের রাধা কৃষ্ণ এর ছেলে শংকর দাস (২১), তার ন্ত্রী তারামণি (১৮), দিরাই উপজেলার মকসদুপুর গ্রামের মহরম আলীল ছেলে মো. কাশেম (২৪), দিরাই ভাটিপাড়া ইউনিয়নের আবুল হোসেনের ছেলে মো. রাজু (২০), দিরাই গচিয়া গ্রামের ইমান আলীর ছেলে মো. কাজল (৩০), দক্ষিণ সুনামগঞ্জের পশ্চিম বিরগাঁও ইউণিয়নের দুর্বাকান্দা ঠাকৃুরভোগ গ্রামের ফজল মিয়ার ছেলে রেজাউল (১৬) ও দিরাই রফিনগর এলাকার সেচনি গ্রামের ফুল মিয়ার ছেলে মো. ফজলু করিম (৩০)।

এর মধ্যে পাঁচজনকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহতদের প্রত্যেকের পরিবারকে সুনামগঞ্জ প্রশাসনের পক্ষ থেকে বিশ হাজার করে টাকা দেয়া হয়েছে।

স্থানীয়দের বরাত দিয়ে সুনামগঞ্জ ফায়ার সার্ভিস উপসহকারী পরিচালক জাবেদ হোসেন জানান, জেলার দিরাই উপজেলা থেকে লিমন নামের একটি বাস সুনামগঞ্জ যাচ্ছিল। অপরদিকে দিরাই রাস্তা মদনপুর থেকে একটি লেগুনা দিরাই আসছিল। পথে মুখোমুখি সংঘের্ষ বাস ও লেগুনা পাশের খাদে পড়ে এ হতাহতের ঘটনা ঘটে। এ সময় লেগুনায় থাকা যাত্রীর মধ্যে ঘটনাস্থলেই লেগুনা চালকসহ ৬জন নিহত হন। পরে আরো একজনের মৃত্যু হয়।

খবর পেয়ে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশ, দক্ষিণ সুনামগঞ্জ ও জেলা ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে চালকেরা তন্দ্রাচ্ছন্ন হয়ে গাড়ি চালানোর কারণে এ দুর্ঘটনা ঘটে।

দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হারুণ অর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহতদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। তাদেরকে উদ্ধার করে সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। এরমধ্যে পাঁচজনকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরো জানান, খবর পেয়েই পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন উদ্ধার তৎপরতা শুরু করে। ঘটনার পর থেকে বাস চালক ও হেলপার পলাতক রয়েছে। ঘাতক বাসটি জব্ধ করা হয়েছে।

ঢাকাটাইমস/০২জুন/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :