যৌন হেনস্তার দায় থেকে মুক্ত বিকাশ

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ০২ জুন ২০১৯, ১০:৪৪

বলিউড পরিচালক বিকাশ বহেলের বিরুদ্ধে অশালীন ব্যবহারের অভিযোগ তুলেছেন তার ‘কুইন’ ছবির নায়িকা কঙ্গনা রানাওয়াত। গত বছরের অক্টোবরে করা ওই অভিযোগে কঙ্গনা বলেছিলেন, ২০১৪ সালে ‘কুইন’ ছবির সেটে পরিচালক বিকাশ তার সঙ্গে অসভ্য আচরণ করেন। তিনি নাকি নায়িকাকে আলিঙ্গণ করার অযুহাতে তার ঘাড়ের কাছে মুখ নিয়ে চুলের গন্ধ শুকতেন এবং বাসায় স্ত্রীর সঙ্গে করা যৌন মিলনের গল্প জোর করে কঙ্গনাকে শোনাতে চাইতেন।

তার আগে বছর অর্থাৎ ২০১৭ সালের এপ্রিলে পরিচালক বিকাশ বহেলের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তোলেন তারই প্রযোজনা সংস্থা ফ্যানটম ফিল্মসের এক নারী কর্মচারী। তিনি জানান, ওই সময় একটি ছবির কাজে একসঙ্গে গোয়ায় গিয়েছিলেন তারা। সে সময় বিকাশ তার শ্লীলতাহানি করেন। এই দুই অভিযোগের জেরে ঋত্বিক রোশনের ‘সুপার থার্টি’-এর পরিচালনার চেয়ার থেকে সরিয়ে দেয়া হয় বিকাশ বহেলকে। তার বিরুদ্ধে শুরু হয় অভ্যন্তরীণ তদন্ত।

কিন্তু বিকাশের বিরুদ্ধে ওঠা দুটি অভিযোগের কোনোটারই প্রমাণ মেলেনি বলে জানিয়েছে রিল্যায়েন্স এন্টারটেইনমেন্ট। তাই তদন্ত শেষে প্রতিষ্ঠানটি থেকে বিকাশকে ক্লিনচিট দেয়া হয়েছে। বিকাশের ফ্যান্টম ফিল্মস-এর ৫০ শতাংশ অংশীদারিত্ব রয়েছে রিল্যায়েন্স এন্টারটেনমেন্টের। সম্প্রতি সংস্থাটির গ্রুপ সিইও শিবাশিষ সরকার জানান, বিকাশকে ক্লিনচিট দেয়া হয়েছে, কারণ তার বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমাণ করা যায়নি। ফলে তাকে ‘সুপার থার্টি’-এর পরিচালক হিসেবে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে রিল্যায়েন্স এন্টারটেনমেন্ট।

তবে এই সিদ্ধান্তের ফলে ফাটল ধরতে পারে বলিউডের অন্দরে। কারণ বিকাশের সঙ্গে মিলে ফ্যান্টম ফিল্মস শুরু করেছিলেন পরিচালক অনুরাগ কাশ্যপ, বিক্রমাদিত্য মোতওয়ানে এবং মধু মান্টেনা। বিকাশের বিরুদ্ধে শ্লীলতাহানি ও অশালীন আচরণের অভিযোগ উঠলে তার বিরুদ্ধেই কথা বলেছিলেন অনুরাগ ও বিক্রমাদিত্য। তখনই তাদের বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন বিকাশ বহেল। কাজেই অদূর ভবিষ্যতে এ ঘটনার গতিমুখ কোনদিকে যায় সেটাই দেখার।

ঢাকাটাইমস/২ জুন/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :