ভিত মজবুত করে ফিরলেন সাকিব

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ জুন ২০১৯, ১৯:২৫ | প্রকাশিত : ০২ জুন ২০১৯, ১৮:১৫

দলের ভিত মজবুত করে দিয়ে সাজঘরে ফিরলেন সাকিব আল হাসান। দলীয় ২১৭ রানে ইমরান তাহিরের বলে বোল্ড হয়েছেন তিনি। সাকিব সুইপ শট খেলতে চেয়েছিলেন। কিন্তু ব্যাটে-বলে হয়নি। বল গিয়ে আঘাত হানে স্ট্যাম্পে। ফেরার আগে সাকিব করেছেন ৭৫ রান। ওয়ানডেতে এটি তার ৪৩তম হাফ সেঞ্চুরি।

দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকারের ব্যাটে দারুণ সূচনা করেছিল বাংলাদেশ। কিন্তু তারা দুজন ইনিংসকে বড় করতে পারেননি। দলীয় ৬০ রানে আন্দিল ফেলুকায়োর বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হন তামিম ইকবাল। ২৯ বলে ১৬ রান করেন তিনি।

দলীয় ৭৫ রানে ক্রিস মরিসের বাউন্সার বলটি ঘুরিয়ে মারতে চেয়েছিলেন সৌম্য। কিন্তু তিনি ভালো মতো শটটি খেলতে পারেননি। ব্যাটে বলটি হালকা লেগে উঠে যায়। উইকেটরক্ষক কুইন্টন ডি কক ঝাপ দিয়ে ক্যাচটি নিয়ে নেন। ফেরার আগে ৩০ বলে ৯টি চারের সাহায্যে ৪২ রান করেছেন সৌম্য।

দলীয় ৭৫ রানে সৌম্য সরকার আউট হওয়ার পর সাকিবের সঙ্গে জুটি বাঁধেন মুশফিক। তারা দুজনে ১৪২ রানের জুটি গড়েছেন। ওয়ানডেতে পঞ্চমবারের মতো শতরানের জুটি গড়েছেন সাকিব ও মুশফিক।

বিশ্বকাপে আজ নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। কেনিংটন ওভালে টস হেরে ব্যাট করছে টাইগাররা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪৭ ওভারে ৫ উইকেটে ২৯১ রান। এখন ব্যাট করছেন মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

টাইগারদের আজ প্রথম ম্যাচ হলেও এটা দ্বিতীয় ম্যাচ দক্ষিণ আফ্রিকার। উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হারতে হয়েছে দক্ষিণ আফ্রিকাকে। এই দলটির বিপক্ষেই নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে শুভসূচনা করার প্রত্যাশা টাইগারদের। অন্যদিকে প্রোটিয়াদের লক্ষ্য প্রথম ম্যাচে বাজে হারের ধাক্কা কাটিয়ে ওঠা।

(ঢাকাটাইমস/২ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :