ব্রাহ্মণবাড়িয়ায় ‘ভুল চিকিৎসা’য় প্রসূতির মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জুন ২০১৯, ১৯:১২

ব্রাহ্মণবাড়িয়ায় ভুল চিকিৎসায় পারভীন বেগম নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। গত শনিবার সন্ধ্যায় পৌরশহরের মুন্সেফপাড়া মহল্লার ‘ খ্রীষ্টিয়ান মেমোরিয়াল হাসপাতাল’ নামে একটি বেসরকারি ক্লিনিকে এ ঘটনা ঘটে।

নিহত পারভীন সদর উপজেলার বড়াইল ইউনিয়নের বড়াইল গ্রামের আলমগীর হোসেনের স্ত্রী।

নিহতের স্বামী আলমগীর হোসেন জানান, ৩১ মে সকাল সাতটার দিকে প্রসব বেদনা নিয়ে পারভীন ‘খ্রীষ্টিয়ান মেমোরিয়াল হাসপাতালে’ ভর্তি হন। সকাল সাড়ে ১০টার দিকে ওই ক্লিনিকের পরিচালক ডা. ডিউক চৌধুরী পারভীনের সিজারিয়ান অস্ত্রোপচার করেন। পারভীর এক ছেলে সন্তানের জন্ম দেন। অস্ত্রোপচারের পর মা-ছেলে দুইজনই সুস্থ ছিল। শনিবার বিকালে তিনি স্ত্রী পারভীনকে খাবার খাইয়ে লাইলাতুল ক্বদরের নামাজ পড়ার জন্য বাড়ির উদ্দেশ্যে রওনা হন। বিকাল সাড়ে পাঁচটার দিকে ক্লিনিক থেকে আলমগীরকে ফোন করে বলা হয় তার স্ত্রীর অবস্থা আশঙ্কাজনক। দ্রুত তাকে ক্লিনিকে আসার জন্য বলেন। কিছুক্ষণ পর আবার ফোন করে বলেন পারভীন মারা গেছেন।

ভুল চিকিৎসায় পারভীনের মৃত্যুর অভিযোগ করে আলমগীর বলেন, আমি ক্লিনিকে আসার আগেই তাড়াহুড়ো করে পারভীরের মরদেহ অ্যাম্বুলেন্সে উঠিয়ে দেয় ক্লিনিকের লোকজন। এ ঘটনায় তিনি ক্লিনিক কর্তৃপক্ষের শাস্তি দাবি করেছেন। খবর পেয়ে সদর থানা পুলিশ রাতেই ঘটনাস্থলে পৌঁছান।

তবে খ্রীষ্টিয়ান মেমোরিয়াল হাসপাতালের জরুরি চিকিৎসা কর্মকর্তা (ইএমও) অরুণেশ্বর পাল ভুল চিকিৎসার অভিযোগ অস্বীকার করেন। বলেন, ‘হঠাৎ পারভীনের হৃদপিণ্ড ব্লক হয়ে গিয়েছিল। শ্বাস কষ্টের সঙ্গে পারভীনের বমিও হয়েছিল। চিকিৎসকরা তাকে বাঁচানোর জন্য সব চেষ্টা করেছেন।’

(ঢাকাটাইমস/২জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :