কুড়িগ্রামে ৯০০ বস্তা চাল জব্দ

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জুন ২০১৯, ২০:১৫

কুড়িগ্রামের উলিপুরে ২২০ বস্তা ভিজিএফের চালসহ ৮৯৮ বস্তা চাল কালোবাজারের পাচার করার সময় জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে ট্রাকচালকসহ তিনজনকে আটক করা হয়েছে। রবিবার দুপুরে জেলা শহরের পেট্রোলপাম্প এলাকা ও মসজিদুল হুদা মোড় থেকে এসব চাল জব্দ করা হয়।

পুলিশ জানায়, দুপুরে পৌর শহরের পেট্রোলপাম্প এলাকায় ট্রাকবোঝাই ৬৭৮ বস্তা চাল জব্দ করে পুলিশ। পরে প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চাইলে চালক পালানোর চেষ্টা করলে তাকে আটক করা হয়। পরে ওসি মোয়াজ্জেম হোসেন ঘটনাস্থল থেকে ৬৭৮ বস্তা চালসহ ট্রাকটি থানায় নিয়ে আসে।

এর কিছুক্ষণের মধ্যেই শহরের মসজিদুল হুদা মোড় থেকে ট্রলিবোঝাই আরও ২২০ বস্তা ভিজিএফের চাল আটক করা হয়। এসময় পুলিশ বৈধ কাগজপত্র দেখাতে না পারায় ট্রলিবোঝাই ২২০ বস্তা চাল থানায় নিয়ে আসে। এ ঘটনায় ট্রাকচালক নজরুল ইসলাম, ট্রলিচালক শাহাদৎ হোসেন ও ট্রাকের হেলপার আব্দুস ছালামকে আটক করা হয়েছে। এসময় ট্রলির হেলপার পালিয়ে যায়।

ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা মনোয়ারুল ইসলাম বলেন, ‘৬৭৮ বস্তা প্রোগ্রামের চাল- যা কুড়িগ্রাম খাদ্য গুদামে যাচ্ছিল এবং ২২০ বস্তা ধরনীবাড়ী ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম ফুলুর নামে ভিজিএফের বরাদ্দ চাল।’

এ ব্যাপারে ধরনীবাড়ী ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম ফুলুর মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

উলিপুর থানার ওসি মোয়াজ্জেম হোসেন বলেন, ‘খাদ্য গুদামের কাগজপত্র না দেখায় ট্রাক ও ট্রলি ভর্তি ৮৯৮ বস্তা চালসহ তিনজনকে আটক করা হয়েছে।’

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুস সালাম বলেন, আটক চালের ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/২জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :