ক্যামেরায় বাজিমাত!

তথ্যপ্রযুক্তি ডেস্ক
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুন ২০১৯, ১০:৩৩

সম্প্রতি আন্তর্জাতিক বাজারে নতুন ফোন অবমুক্ত করেছে দক্ষিণ কোলিয়ার স্যামসাং। মডেল স্যামসাং গ্যালাক্সি এ ৮০। এটি একটি হাইএন্ড সিরিজের ফোন। এর বিশেষত্ব হচ্ছে এতে রোটেটিং ক্যামেরা রয়েছে। এই ক্যামেরায় দিয়ে রিয়ার ফটো তোলা এবং সেলফি তোলার কাজে ব্যবহার করা যাবে। এতে ডুয়েল রোটেটিং ক্যামেরা লেন্স ব্যবহার করা হয়েছে।

ডুয়েল সিমের এই ফোন চলবে অ্যানড্রয়েড পাই অপারেটিং সিস্টেমে। সঙ্গে থাকছে স্যামসাংয়ের নিজস্ব অপারেটিং কাস্টম ইউজার ইন্টারফেস ওয়ান ইউআই।

এই ফোনে একটি ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলিড ডিসপ্লে রয়েছে। ফোনটি পরিচালনার জন্য রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০জি মডেলের চিপসেট।

৮ জিবি র‌্যামের এই ফোনে ১২৮ জিবি স্টোরেজ দেয়া হয়েছে। নিরাপত্তার জন্য আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ব্যাকআপের জন্য আছে ৩৭০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। দ্রুত গতিতে চার্জ দেয়ার জন্য ফোনটিতে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি ব্যবহার করা হয়েছে।  

ছবি তোলার জন্য গ্যালাক্সি এ ৮০ ফোনের রোটেটিং ক্যামেরায় থাকছে ট্রিপল ক্যামেরা। একই ক্যামেরা ১৮০ ডিগ্রি ঘুরে রিয়ার ক্যামেরা ও সেলফি ক্যামেরার কাজ করবে। এই ক্যামেরায় থাকছে একটি ৪৮ মেগাপক্সেল প্রাইমারি সেন্সর। সঙ্গে থাকছে 8 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা আর একটি থ্রি ডি ডেপ্ত সেন্সর।

(ঢাকাটাইমস/৩জুন/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :