জামালপুরে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সমাবেশ

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুন ২০১৯, ১৫:৫৫

জামালপুরে দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক মোস্তফা মনজুর ওপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার ও সারাদেশে সাংবাদিকদের জীবনের নিরাপত্তার দাবিতে সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে জামালপুর প্রেসক্লাবের মিলনায়তনে এই সমাবেশের আয়োজন করে জামালপুর প্রেসক্লাব।

প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন ইন্ডিপেনডেন্ট টিভি ও ভোরের কাগজের সাংবাদিক দুলাল হোসাইন, এটিএন বাংলা ও এটিএন নিউজের সাংবাদিক লুৎফর রহমান, দৈনিক পল্লীকণ্ঠের সম্পাদক নূরুল হক জঙ্গী, ইনকিলাবের সাংবাদিক নূরুল আলম সিদ্দিকীসহ প্রমুখ।

সমাবেশে বক্তারা জানান- পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক মোস্তফা মনজুর ওপর হামলার প্রতিবাদে ও হামলাকারীদের শাস্তির দাবিতে জামালপুরের কর্মরত সাংবাদিকরা আন্দোলন করে আসছে। এ ঘটনায় ২৮ মে সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিক মোস্তফা মনজু বাদী হয়ে জামালপুর সদর থানায় পৌর কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুকে প্রধান আসামি করে নয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার দুই দিনের মাথায় আদালত থেকে জামিনে বের হয়ে এসে আদালত এলাকায় স্ট্যাম ভেন্ডার ও পৌ কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুসহ আসামিরা সাংবাদিকদের প্রাণনাশের হুমকি দেয়। সাংবাদিকদের হাত-পা ভেঙে ফেলার হুমকি দেওয়া হচ্ছে। জামালপুরে কর্মরত সাংবাদিকরা নিরাপত্তার অভাবে পেশাগত দায়িত্ব পালন করতে পারছে না। পরিবার পরিজন নিয়ে চরম আতঙ্কে দিন কাটাচ্ছে।

ইতিমধ্যে জীবনের নিরাপত্তার দাবিতে জামালপুর সদর থানায় ৪৮ জন সাংবাদিক সাধারণ ডায়েরি করেছেন।

(ঢাকাটাইমস/০৩জুন/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :