ছয় হাজার শিশুর মুখে হাসি ফোটালো ‘সাইলেন্ট স্মাইল’

প্রকাশ | ০৩ জুন ২০১৯, ১৯:৫৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকটাইমস

ফেসবুকভিত্তিক গ্রুপ এসএসসি ২০০২-এইচএসসি ২০০৪ বাংলাদেশের ‘সাইলেন্ট স্মাইল’ ইভেন্টের অংশ হিসেবে সুবিধাবঞ্চিত শিশুদের ঈদ উপহার দেয়া হয়েছে। গ্রুপের সহযোগিতায় রাজধানীসহ দেশের ছয় জেলার প্রায় সাড়ে ছয় হাজার শিশুর মধ্যে ঈদের নতুন জামা-কাপড় বিতরণ করা হয়।

রাজধানী ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, কুমিল্লা ও ময়মনসিংহে এ হতদরিদ্র শিশুদের মাঝে এসব জামা-কাপড় বিতরণ করা হয়। গ্রুপের সদস্যরা নিজেদের মতো করে শিশুদের পোশাক কিনে তারাই আবার শিশুদের মাঝে এগুলো বিতরণ করেন।

গ্রুপের এডমিন মুহাম্মদ হাবিবুর রহমান বলেন, আমাদের গ্রুপের বন্ধুরা এই ‘সাইলেন্ট স্মাইলে’ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। আমরা এলাকাভিত্তিক বন্ধুদের সহযোগিতায় সুশৃঙ্খলভাবে সুবিধাবঞ্চিত পথশিশুদের মাঝে ঈদের নতুন জামা বিতরণ করে আনন্দ ভাগাভাগি করে আসছি। ভবিষ্যতে আরও নতুন কিছু এই কার্যক্রমের আওতায় পরিচালনা করব।

চট্টগ্রাম থেকে এডমিন লায়ন রিগান পাটোয়ারী বলেন, অন্যান্য বছরের মতো এই বছর আমরা পথ শিশুদের জন্য ঈদের জন্য নতুন কাপড় বিতরণ করেছি। বন্ধুদের যার যার অবস্থান থেকে এই সাহায্য করা হয়েছে, দেশ বিদেশ থেকে বন্ধুরা এই সব জামা কাপড় পাঠিয়েছেন। এই ঈদে পথ শিশুদের মুখে হাসি থাকুক এটা সবাই চায়। সেই জন্যই আমরাও এর ব্যতিক্রম নই। এভাবে সবাই যদি এদের পাশে এসে হাত বাড়িয়ে দেয় তবে হাসি মাখা মুখের সংখ্যা দিন দিন বাড়বে। ভবিষ্যতে আমরা এই গ্রুপের মাধ্যমে আরও সাহায্যমূলক কাজ করে যাব।

ফেসবুকভিত্তিক এই গ্রুপের সদস্যদের সহযোগিতায় ২০১৭ সালে শুধু ঢাকায় পথ শিশুদের মাঝে ঈদের উপহার বিতরণ করা হয়। পরের বছর ঢাকা এবং চট্টগ্রামে কর্মসূচি পালন করা হয়। এবার যা ছয়টি জেলা শহরে ছড়িয়ে দেয়া হলো।

(ঢাকাটাইমস/০৩জুন/বিইউ/জেবি)