আড়ংকে জরিমানা করা সেই কর্মকর্তাকে বদলি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ জুন ২০১৯, ১০:২৫ | প্রকাশিত : ০৪ জুন ২০১৯, ১০:০৫

ছয় দিনের ব্যবধানে একই পণ্যের দাম দ্বিগুণ নেয়ায় আড়ংকে জরিমানা ও আউটলেট বন্ধ করা ভোক্তা অধিকারের কর্মকর্তা মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারকে বদলি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে তাকে বদলির তথ্য জানানো হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের এই কর্মকর্তাকে খুলনায় বদলি করা হয়েছে। ১৩ জুনের মধ্যে তাকে নতুন কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে।

গোটা রমজানজুড়ে রাজধানীতে ভেজালবিরোধী অভিযান নিয়ে সক্রিয় ছিলেন মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার।

গতকাল সোমবার দুপুরে এক ক্রেতার অভিযোগের ভিত্তিতে আড়ংয়ের উত্তরা শাখায় অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এর নেতৃত্ব দেন মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার।

মোহাম্মদ ইব্রাহিম নামে ওই ক্রেতার অভিযোগ, ২৫ মে তিনি আড়ংয়ের উত্তরা শাখা থেকে ৭১৩ টাকায় একটি পাঞ্জাবি কিনেছিলেন। ছয় দিন পর ৩১ মে ওই একই পাঞ্জাবি কিনতে গিয়ে দেখেন, সেটির দাম ১৩০৫ টাকা। বেশি দামেই পাঞ্জাবিটি কিনে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করেন তিনি। তার অভিযোগের ভিত্তিতে আড়ংয়ে অভিযান চালিয়ে সাড়ে চার লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি আউটলেটটি একদিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

জরিমানা করে অফিসে যাওয়ার পর বিকাল পর্যন্ত ছিলেন মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার। তখনও তার বদলির আদেশ হয়নি। সন্ধ্যার পর ওয়েবসাইটে তার বদলির আদেশ দেয়া হয়।

প্রজ্ঞাপনে ১৩ জুনের মধ্যে তাকে তার বদলির কর্মস্থল সড়ক ও জনপথ অধিদপ্তরের খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা হিসেবে যোগ দিতে বলা হয়েছে। অন্যথায় ১৩ জুন দুপুরে তার বর্তমান কর্মস্থল হতে তাৎক্ষণিকভাবে অবমুক্ত (স্ট্যান্ড রিলিজ) মর্মে গণ্য হবেন।

রাতে বদলি করার প্রজ্ঞাপনটি নিজের ফেসবুকে শেয়ার করেন মঞ্জুর শাহরিয়ার।

এছাড়া আলাদা একটি প্রজ্ঞাপনে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রশাসন ও অর্থ বিভাগের পরিচালক (উপসচিব) মঞ্জুর মোরশেদ চৌধুরীকেও বদলি করা হয়েছে। তাকে বাণিজ্য মন্ত্রণালয়ের ট্যারিফ কমিশনের যুগ্মপ্রধান করা হয়েছে।

একই প্রজ্ঞাপনে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের বি‌শেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপস‌চিব) শামীম আল মামুন। তাকে বা‌ণিজ্য মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে।

ঢাকাটাইমস/৪জুন/বিইউ/এমআর

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :