জেনেভায় ঈদ উদযাপন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুন ২০১৯, ১৭:৩৪

বিপুল উদ্দীপনা, যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে সুইজারল্যান্ডের জেনেভা পালেক্সপোতে পালিত হয়েছে মুসলিম উম্মাহর সর্ববৃহৎ ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতরের নামাজ।

মঙ্গলবার ৪ জুন মধ্যপ্রাচ্যের পাশাপাশি সুইজারল্যান্ডসহ ইউরোপের বিভিন্ন দেশে উদযাপিত হয়েছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। নানা রঙের পোশাক পরে রাস্তায় ছোট শিশুদের চলাচল, মসজিদের সামনে মুসল্লিদের ভিড়, বাড়িতে বাড়িতে আত্মীয়-স্বজনের ঘুরতে যাওয়ার মধ্য দিয়ে জেনেভা শহরে ফুটে উঠে ঈদের আনন্দ চিত্র।

সুইজারল্যান্ডের বিভিন্ন শহরে আয়োজিত একাধিক ঈদ জামাতে বিপুলসংখ্যক মানুষ অংশ নেন ব্যাপক উৎসাহে। জেনেভা বাঙালি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ ঈদের নামাজ আদায় শেষে সকল প্রবাসীর প্রতি ঈদ শুভেচ্ছা জানান।

জেনেভার বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত ও জাতিসংঘের স্থায়ী প্রতিনিধি এম শামীম আহসান, সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুম খান দুলাল, সাংগঠনিক সম্পাদক আকবর আলী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক টিপু সুলতান, প্রচার ও প্রকাশনা সম্পাদক নিজাম উদ্দিন, আমিনুল ইসলাম বাপ্পি, বাংলাদেশ ক্লাবের সভাপতি আমজাদ চৌধুরী, প্রাক্তন সভাপতি নজরুল জমাদার, আশরাফুল ইসলাম আজাদসহ প্রবাসী মুসলিম সরকারি ও বেসরকারি কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন রাজনীতিক ও সামাজিক ব্যক্তিত্ব ঈদের নামাজ আদায় করেন পালেক্সপোতে।

নামাজ শেষে পরম করুণাময় মহান আল্লাহর দরবারে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ-শান্তি, সমৃদ্ধি ঐক্য ও সংহতি কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :