‘ক্রাইম পেট্রল’ দেখে স্কুলছাত্রকে হত্যার ছক আঁকে আসামিরা

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুন ২০১৯, ২২:১৬

ভারতীয় টিভি চ্যানেল সনি-৮ এ অপরাধবিষয়ক অনুষ্ঠান ‘ক্রাইম পেট্রল’ দেখে আসামিরা স্কুলছাত্র সালাউদ্দিনকে অপহরণের পর হত্যার ছক এঁকেছেন বলে জানায় পুলিশ। পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার উমেদপুর গ্রামের ফল ব্যবসায়ী সিদ্দিকুর রহমানের ছোট ছেলে সে। নিহত সালাউদ্দিনের ময়নাতদন্ত শেষে মঙ্গলবার বিকালে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

এ প্রসঙ্গে ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন বলেন, ‘অপহরণের কিছুক্ষণের মধ্যেই সালাউদ্দিনকে হত্যা করে প্রায় তার সমবয়সী পাঁচ-ছয়জন কিশোর। এর আগে শবে কদরে রাতে পটকাবাজি ফুটানোর কথা বলে সালাহউদ্দিনকে কৌশলে ডেকে নেয় তারা। এরপর কোমল পানীয়ের সাথে ঘুমের ওষুধ খাইয়ে তাকে অচেতন করে গলায় জালের রশি পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। এ ঘটনায় গোয়েন্দা পুলিশ মূল পরিকল্পনাকারী সোহানসহ আট কিশোর ও এক যুবকসহ নয়জনকে আটক করেছে।’

সালাহউদ্দিনকে অপহরণের পর হত্যার ঘটনায় তার বাবা সিদ্দিকুর রহমান বাদী হয়ে ইন্দুরকানি থানায় মামলা করেন। মামলায় ১১ জনের নাম উল্লেখ করে আরও চার থেকে পাঁচজনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

পুলিশ ও নিহতের পরিবার বলছে, ‘শনিবার রাতে শবে কদরের নামাজ পড়ার জন্য বাড়ি থেকে বের হয় সালাহউদ্দিন। এরপর সে আর ঘরে ফিরে আসেনি। পরদিন রবিবার সকালে একটি মোবাইল থেকে সালাউদ্দিনের পিতার কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে ফোন দেয় অপহরণকারীরা। এরপর পরিবারের লোকজন বিষয়টি পুলিশে জানালে পুলিশ মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে অপহরণকারীদের ধরতে ফাঁদ পাতে।

এদিকে, ছেলেকে পাওয়ার জন্য তার পিতা পাঁচ লক্ষ টাকা নিয়ে রবিবার রাতে উপজেলার টেংড়াখালী এলাকার আলীর খালের গোড়ায় টাকা নিয়ে ডিবি পুলিশের একটি দল ওৎ পেতে থাকে। এ সময় মুক্তিপণের টাকা নিতে আসা অপহরণকারীর এক সদস্য উপজেলার টেংড়াখালী গ্রামের মারুফকে আটক করে।

পরদিন সোমবার দুপুর ১টার দিকে উমেদপুর খাল থেকে সালাহউদ্দিনের ভাসমান লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত সালাউদ্দিনের পিতা সিদ্দিকুর রহমান কান্নাজড়িত কন্ঠে বলেন, ‘আমার সন্তানকে যারা হত্যা করেছে- তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’

ইন্দুরকানী থানার ওসি হাবিবুর রহমান জানান, হত্যায় অংশ নেয়া মূলহোতা সোহানসহ নয়জনকে আটক করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :