রাজবাড়ীর পদ্মা তীরে ঈদ আনন্দ

এম, মনিরুজ্জামান, রাজবাড়ী
 | প্রকাশিত : ০৭ জুন ২০১৯, ১৮:২০

ঈদের দিনসহ আজ শুক্রবার ছিল রাজবাড়ীর জেলা শহরের গোদার বাজারের পদ্মার তীরে মানুষের উপচেপড়া ভিড়। ঈদুল ফিতর উপলক্ষে বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এখানে ঈদের আনন্দ উপভোগ করেন হাজারো মানুষ। ঈদ উপলক্ষে নদী তীরে আনা হয়েছে নাগর দোলা, নৌকা দোলা, চরকিসহ বিভিন্ন উপকরণ। সেই সাথে নদীতে ছিল নৌকা এবং ট্রলারের ব্যবস্থা।

রাজবাড়ীর একমাত্র প্রাকৃতিক বিনোদন কেন্দ্র শহরের পদ্মা নদীর গোদার বাজার ঘাট ও বেরি বাঁধ। এখানে ব্যক্তি মালিকানায় গড়ে উঠা রংধনু, থিমপার্ক ও পাতাকুঁড়ি বিনোদন কেন্দ্রে নারী-পুরুষ ও শিশুদের উপচেপড়া ভিড় চোখে পড়ে। ঈদে দর্শনার্থীদের আকৃষ্ট করতে এ বিনোদন কেন্দ্রগুলোতে নতুন করে খেলনা স্থাপন, ডেমু ট্রেন, বোট, নাগরদোলা, কৃত্রিম পশু-পাখি ও পানির ফোয়ারা তৈরি করা হয়েছে। এখানে আশ-পাশের প্রায় ১০টি উপজেলা থেকে দর্শনার্থীরা পরিবার-পরিজন নিয়ে এসে আনন্দ উপভোগ করেন।

দর্শনার্থীরা বলেন, রাজবাড়ী জেলা শহরে তেমন কোন বিনোদনের ব্যবস্থা নেই। তাই বেশির ভাগ মানুষ পদ্মা নদীর তীরে আসেন ঘোরাঘুরি ও আনন্দ নিতে। তবে তাদের দাবি, এই বিনোদন কেন্দ্রকে আরো পরিকল্পিতভাবে সাজানো প্রয়োজন।

রাজবাড়ীর পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি জানান, পদ্মা পারের এ বিনোদন কেন্দ্রে দর্শনার্থীদের সংখ্যা অনেক বেশি হওয়ায় বিশেষ নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/৭জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :