বিশ্বকাপে সাকিবের হ্যাটট্রিক হাফ সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ জুন ২০১৯, ২২:১৩ | প্রকাশিত : ০৮ জুন ২০১৯, ২১:২০

এবারের বিশ্বকাপে টানা তিন ম্যাচে হাফ সেঞ্চুরি করলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। শনিবার ইংল্যান্ডের বিপক্ষে ৫৩ বলে ব্যক্তিগত অর্ধশত রান করেছেন তিনি। ওয়ানডেতে এটি তার ৪৫তম অর্ধশত। গত ৫ জুন নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৪ রান করেছিলেন তিনি। তার আগে গত ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাকিব করেছিলেন ৭৫ রান। বিশ্বকাপে খেলতে নামার আগে গত ১৫ মে ডাবলিনে ত্রিদেশীয় সিরিজের ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ৫০ রান করে অপরাজিত ছিলেন সাকিব।

ইংল্যান্ডের দেয়া ৩৮৭ রানের বিশাল লক্ষ্যমাত্রা সামনে রেখে ধীরে এগোচ্ছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ২৯.৩ ওভারে ৪ উইকেটে ১৭০ রান। ৮ বলে ২ রান করে আউট হয়েছেন সৌম্য সরকার। ইনিংসের চতুর্থ ওভারে জফরা আর্চারের বলে বোল্ড হয়েছেন তিনি।

বাংলাদেশের বোলারদের সাদামাটা বোলিং আর ফিল্ডারদের বাজে ফিল্ডিংয়ের সুযোগ নিয়ে রানের পাহাড় গড়ে তুলেছে ইংল্যান্ড। বিশ্বকাপে শনিবার কার্ডিফে বাংলাদেশের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩৮৬ রান সংগ্রহ করেছে ইংলিশরা।

সুতরাং, জিততে হলে বাংলাদেশকে করত হবে ৩৮৭ রান। বিশ্বকাপে ইংল্যান্ডের এটি সেরা স্কোর। তাছাড়া এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত এটি সেরা স্কোর। এই ম্যাচে জিততে হলে বাংলাদেশকে রেকর্ড গড়তে হবে। কারণ ওয়ানডেতে এখন পর্যন্ত বাংলাদেশের সেরা স্কোর হলো ৩৩০।

ইংল্যান্ডের এই বড় স্কোর গড়ার পেছনে মূল ভূমিকা রেখেছেন জ্যাসন রয়। ১২১ বলে ১৫৩ রান করেছেন তিনি। ৪৪ বলে ৬৪ রান করেছেন জস বাটলার। ৩৫ রান করেছেন ইয়ন মরগ্যান। ৫১ রান করেছেন জনি বেয়ারস্টো। ৮ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন ক্রিস ওয়েকস। ৯ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন লিয়াম প্লানকেট। বাংলাদেশের বোলারদের মধ্যে মাশরাফি বিন মর্তুজা ১টি, মেহেদী হাসান মিরাজ ২টি, মোহাম্মদ সাইফউদ্দিন ২টি ও মোস্তাফিজুর রহমান ১টি করে উইকেট শিকার করেছেন।

(ঢাকাটাইমস/৮ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :