আমাকে জোর করে বাদ দেয়া হয়েছে: শাহজাদ

প্রকাশ | ০৯ জুন ২০১৯, ১৮:৩৮

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

হাঁটুর ইনজুরির কারণে দুই ম্যাচ খেলার পর বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছেন আফগানিস্তানের উইকেটরক্ষক ও ওপেনিং ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। তার পরিবর্তে দলে নেয়া হয়েছে ইকরাম আলী খিলকে। তবে, শাহজাদ দাবি করছেন তাকে জোর করে বাদ দেয়া হয়েছে। তিনি ম্যাচ খেলার জন্য পুরোপুরি ফিট।

মোহাম্মদ শাহজাদ বলেছেন, ‘আমার ইনজুরিজনিত কোনো সমস্যা নেই। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) কর্মকর্তারা আমাকে জোর করে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দিয়েছে। আমার সঙ্গে তারা কোনো পরামর্শ করেননি।’

পাকিস্তানের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের সময় হাঁটুতে চোট পেয়েছিলেন অভিজ্ঞ আফগান ওপেনার। চোট নিয়েই আফগানিস্তানের প্রথম দুইটি ম্যাচে মাঠে নেমেছিলেন তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে খাতা খুলতে পারেননি শাহজাদ। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে মাত্র ৭ রান সংগ্রহ করেন তিনি।

শাহজাদের বদলি যাকে নেয়া হয়েছে তার আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় চলতি বছরের মার্চে, আয়ারল্যান্ডের বিরুদ্ধে। মাত্র ২টি ওয়ানডে খেলেই আফগানিস্তানের বিশ্বকাপ দলে ঢুকে পড়েছেন তিনি। বিশ্বকাপে শনিবার নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ ছিল আফগানিস্তানের। এই ম্যাচে ২২ বল খেলে ২ রান করেন খিল। ম্যাচে আফগানিস্তান হারে ৭ উইকেটে।

২০১৫ বিশ্বকাপের পর থেকে একদিনের ক্রিকেটে শাহজাদ আফগানিস্তানের দ্বিতীয় সর্বোচ্চ রান স্কোরার ছিলেন। গত চার বছরে ৫৫টি ওয়ানডে ইনিংসে ১৮৪৩ রান করেছেন অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটসম্যান।

(ঢাকাটাইমস/৯ জুন/এসইউএল)