আক্রমণাত্মক ব্যাটিংয়ে ভারতের সংগ্রহ ৩৫২

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ জুন ২০১৯, ০০:১৯ | প্রকাশিত : ০৯ জুন ২০১৯, ১৯:৩৪

আক্রমণাত্মক ব্যাটিংয়ে অস্ট্রেলিয়াকে ৩৫৩ রানের বিশাল লক্ষ্যমাত্রা ছুঁড়ে দিলো ভারত। বিশ্বকাপে রবিবার টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ৩৫২ রান সংগ্রহ করেছে বিরাট কোহলির দল।

দলের পক্ষে সেঞ্চুরি করেছেন ওপেনার শিখর ধাওয়ান। ১০৯ বলে ১১৭ রান করেছেন তিনি। ৫৭ রান করেছেন রোহিত শর্মা। ৭৭ বলে ৮২ রান করেছেন অধিনায়ক বিরাট কোহলি। ২৭ বলে ৪৮ রান করেছেন হার্দিক পান্ডিয়া। ১৪ বলে ২৭ রান করেছেন মহেন্দ্র সিং ধোনি। ৩ বলে ১১ রান করে অপরাজিত থাকেন লোকেশ রাহুল। অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে মার্কাস স্টয়নিস ২টি, প্যাট কামিন্স ১টি, মিচেল স্টার্ক ১টি ও নাথান কুল্টার-নাইল ১টি করে উইকেট শিকার করেন।

লন্ডনের কেনিংটন ওভালে দুই ওপেনার ধাওয়ান-রোহিতের ব্যাটে শুরু থেকেই দ্রুতগতিতে রান তুলতে থাকে ভারত। ওপেনিং জুটিতে তারা ১২৭ রানের পার্টনারশিপ গড়েন। ২৩তম ওভারে নাথান কুল্টার-নাইলের বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান রোহিত শর্মা।

এরপর ৯৩ রানের জুটি গড়েন শিখর ধাওয়ান ও বিরাট কোহলি। দলীয় ২২০ রানে স্টার্কের বলে ছক্কা হাঁকাতে গিয়ে ডিপ উইকেটে নাথান লায়নের হাতে ক্যাচ হন ধাওয়ান। ৯৫ বলে সেঞ্চুরি করার পর ১০৯ বলে ১১৭ রান করেন তিনি। এই ইনিংস খেলার পথে তিনি ১৬টি চার মারলেও একটিও ছক্কা হাঁকাননি। ওয়ানডেতে ধাওয়ানের এটি ১৭তম সেঞ্চুরি।

ধাওয়ান আউট হলেও রানের গতি থেমে ছিল না। ধাওয়ান ফেরার পর হার্দিক পান্ডিয়া থেকে ২৭ বলে ৪৮ রানের একটি ঝড়ো ইনিংস খেলে ফিরে যান। ৪৬তম ওভারে প্যাট কামিন্সের লো ফুল টস ডেলিভারিতে কাভারে ফিঞ্চের হাতে ধরা পড়েন পান্ডিয়া। ইনিংসের শেষ ওভারে আউট হন ধোনি ও কোহলি।

ভারত আজ নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামলেও অস্ট্রেলিয়ার এটি তৃতীয় ম্যাচ। এর আগে দক্ষিণ আফ্রিকাকে ৬ উইকেটে হারায় ভারত। আর আফগানিস্তানকে ৭ উইকেটে ও ওয়েস্ট ইন্ডিজকে ১৫ রানে হারায় অস্ট্রেলিয়া। আজকের ম্যাচে ভারত ও অস্ট্রেলিয়া কোনো দলই একাদশে পরিবর্তন আনেনি।

সংক্ষিপ্ত স্কোর

ভারত ইনিংস: ৩৫২/৫ (৫০ ওভার)

(রোহিত শর্মা ৫৭, শিখর ধাওয়ান ১১৭, বিরাট কোহলি ৮২, হার্দিক পান্ডিয়া ৪৮, মহেন্দ্র সিং ধোনি ২৭, লোকেশ রাহুল ১১*, কেদার যাদব ০*; প্যাট কামিন্স ১/৫৫, মিচেল স্টার্ক ১/৭৪, নাথান কুল্টার-নাইল ১/৬৩, গ্লেন ম্যাক্সওয়েল ০/৪৫, অ্যাডাম জাম্পা ০/৫০, মার্কাস স্টয়নিস ২/৬২)।

(ঢাকাটাইমস/৯ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :