বান্ধবী অন্তঃস্বত্ত্বা, ঘরে অফিস করেন তাহিরপুরের ইউএনও!

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুন ২০১৯, ২০:৫৩

ঘরে বসে অফিস করেন সুনামগঞ্জে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ ইমতিয়াজ। নারী সংশ্লিষ্ট একটি ঘটনায় তার নাম জড়িয়ে পড়ায় স্থানীয়রা তার প্রতি ক্ষুব্ধ। আর তাই তিনি কার্যালয়ে যান না বলে জানা গেছে। এ নিয়ে বিব্রত উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

জানা গেছে, তাহিরপুর উপজেলায় নব-যোগদানকারী ইউএনও তার পূর্বের কর্মস্থল চট্টগ্রামে থাকা অবস্থায় পূর্বে বিয়ে করা স্ত্রীর সাথে ডির্ভোস হয়। কিন্তু শ্বশুর পেশাদার উকিল হওয়ায় বিবাহ বিচ্ছেদ বিলম্বিত হচ্ছিল চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক এডিসি (এলএ) আসিফ ইমতিয়াজের (পরিচিতি নং-১৬৭৫৩)। কিন্তু এরই মাঝে নতুন এক নারীর সাথে সম্পর্কে জড়ান তিনি। পৃথক বাসা নিয়ে বিয়ে না করেই একসঙ্গে থাকতে শুরু করেন। অসাবধানতাবশত ওই বান্ধবীর পেটে চলে আসে সন্তান। এসব গোপন রেখে আসিফ চাইছিলেন বান্ধবীর গর্ভপাত ঘটাতে। কিন্তু রাজি হননি বান্ধবী। এনিয়ে সম্পর্কের অবনতির পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসকের কাছে আসিফ ইমতিয়াজের বিরুদ্ধে বিচার চান। এর পর একজন এডিসিকে বিষয়টির তদন্তভার দেওয়া হয়।

তবে, এডিসিকে এ ঘটনা অস্বীকার করেন আসিফ ইমতিয়াজ। পরে চট্টগ্রাম প্রশাসন তাঁকে বদলির জন্য মন্ত্রিপরিষদ বিভাগকে অনুরোধ করে। চলতি বছরের এপ্রিল মাসে তাহিরপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে তাকে বদলি করা হয়। বদলির পরই সে ঘটনা ব্যাপকভাবে প্রচার পায়। সর্বশেষ এনিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ে থেকে মন্ত্রিপরিষদ বিভাগের মাধ্যমে সুনামগঞ্জ জেলা প্রশাসককে এবিষয়ে তর্দন্তের নির্দেশ দেওয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক তাহিরপুর উপজেলা প্রশাসনের একাধিক কর্মকর্তা জানান, রবিবার (৯জুন) এই বিষয়টি নিয়ে সুনামগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের বসার কথা ছিল। কিন্তু অভিযোগকারী ওই নারী অসুস্থ থাকায় তা আর হয়নি। আমরাও আছি খুবেই লজ্জার মাঝে এই বিয়ষটি নিয়ে। উপজেলাবাসী তাকে আর চায় না। তার শাস্তি দাবি করছে। আর তাকে এখানে রাখলে উপজেলার সুনাম নষ্ট হবে। বদলি হলে আমরাও এই দুর্নাম থেকে বাচঁব।

বর্তমানে স্থানীয় সরকারের উপপরিচালক এমরান হোসেন ঘটনাটির তদন্ত করছেন। তিনি জানান, তদন্ত কাজ চলছে। নিয়ম অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

তাহিরপুর উপজেলা চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল বলেন, বিষয়টি নিয়ে আমরা খুবেই বিব্রতকর অবস্থার মাঝে আছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ ইমতিয়াজের মোবাইল ফোনে কল দিলেও তিনি রিসিভ করেননি।

ঢাকাটাইমস/০৯জুন/এলএ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :