জালালাবাদ অ্যাসোসিয়েশন ইতালির পূর্ণাঙ্গ কমিটি

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুন ২০১৯, ২২:০৮

সিলেট বিভাগের জনগোষ্ঠীর প্রাচীনতম ঐতিহ্যবাহী সংগঠন জালালাবাদ অ্যাসোসিয়েশন ইতালির কমিটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

গত ৩ জুন ইতালির রাজধানী রোমে বাংলা অধ্যুষিত এলাকা তরপিনাত্তারা রসই রেস্টুরেন্টের হল রুমে বৃহত্তর সিলেটবাসীকে নিয়ে এক সাধারণ সভার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে নতুন কমিটির নাম ঘোষণা করা হয়।

সভায় সিলেটের কৃতিসন্তান বৃহত্তর সিলেট যুব সংঘ ইতালির সাধারণ সম্পাদক জায়েদুল হক মুকুলের পরিচালনায় প্রবীন ও সামাজিক ব্যক্তিত্ব আব্দুল ওয়াদুদ-এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রধান নির্বাচন কমিশনার অলিউল ইসলাম, কমিশনার মাসুক আলী, বদরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে বৃহত্তর সিলেটের সর্বসাধারণের সম্মতিক্রমে জালালাবাদ অ্যাসোসিয়েশন ইতালির পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা করা হয়। এতে কার্যকারী পরিষদের সভাপতি অলি উদ্দিন শামীম, সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ, সাংগঠনিক সম্পাদক জামিলুল আরিফ জামিল, কোষাধ্যক্ষ মোহাম্মেদ কাশেম-এর নাম ঘোষণা করা হয়।

নবনির্বাচিত সভাপতি অলি উদ্দিন শামীম ও সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ তাদের বক্তব্যে বলেন, ইতালিতে ছড়িয়ে-ছিটিয়ে থাকা সিলেটবাসীদের মধ্যে ভ্রাতৃত্ববোধ তৈরি করা এবং সিলেটের অবহেলিত মানুষের জন্য কাজ করার লক্ষ্য নিয়ে আমাদের এই সংগঠন এর যাত্রা ১৯৮৯ সালে ইতালিতে সর্ব প্রথম ইতালি সরকার রেজিস্ট্রিকৃত সংগঠন (৪০৮০)। সকলের আন্তরিক প্রচেষ্টায় আমরা আমাদের সংগঠনকে সামনে এগিয়ে নিতে পারব।

প্রসঙ্গত, জালালাবাদ অ্যাসোসিয়েশন ইতালির বিগত কমিটির সাধারণ সম্পাদক আহমেদ ফারুক লিপু সুইডেনে স্থায়ীভাবে বসবাসের সিদ্ধান্ত নেয়ায় এবং জালালাবাদ অ্যাসোসিয়েশন ইতালির কার্যক্রমে অনুপস্থিত থাকার কারণে অ্যাসোসিয়েশনের সভাপতি অলি উদ্দিন শামীম নতুন কমিটির করার সিদ্ধান্ত নেন।

(ঢাকাটাইমস/১০জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :