ভারতে কারাভোগ শেষে দেশে ফিরল ৬ তরুণী

বেনাপোল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জুন ২০১৯, ১২:০৭

ভারতে আড়াই বছর কারাভোগ শেষে দেশে ফিরেছে ছয় বাংলাদেশি তরুণী। সোমবার রাত সাড়ে নয়টার দিকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করে ভারতীয় পুলিশ।

ফেরত আসা বাংলাদেশি তরুণীরা হলেন, গাইবান্ধার মুরসিদা বেগম, রাবিয়া খাতুন, বাগেরহাটের নিশাত আক্তার বৃষ্টি, যশোরের কল্পনা গাজী, সাথী সরদার ও রহিমা খাতুন।

জাস্টিস এন্ড কেয়ার নামে একটি এনজিও সংস্থার যশোর শাখার তথ্য ও অনুসন্ধ্যান কর্মকর্তা এবিএম মুহিত হোসেন জানান, সংসারে অভাব অনটনের কারণে ভালো কাজের আশায় তিন বছর আগে বাংলাদেশি ছয় তরুণী দালালের খপ্পরে পড়ে সীমান্ত অতিক্রম করে ভারতের মুম্বাই যায়।

অবৈধ অনুপ্রবেশের অভিযোগে মুম্বাই পুলিশ তাদের আটক করে। পরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। সাজার মেয়াদ শেষে মুম্বাই নবজীবন নামে একটি শেল্টার হোম তাদের ছাড়িয়ে নিজেদের আশ্রয়ে রাখে। পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যোগাযোগের মাধ্যমে তাদের দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হয়।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার জানান, সাজার মেয়াদ শেষে সোমবার রাতে তাদের দেশে ফেরত আনা হয়। কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে পরিবারের হাতে তুলে দেওয়ার জন্য তাদের বেনাপোল পোর্ট থানা পুলিশের কাছে হস্তানর করা হয়।

ঢাকাটাইমস/১১জুন/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :