ইংল্যান্ড বিশ্বকাপে ম্যাচ পরিত্যক্ত হওয়ার রেকর্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ জুন ২০১৯, ১৯:৩২ | প্রকাশিত : ১১ জুন ২০১৯, ১৯:৩০

ইংল্যান্ড বিশ্বকাপে একের পর এক বাগড়া দিচ্ছে বৃষ্টি। এখন পর্যন্ত তিনটি ম্যাচে কোনো ফলাফল আসেনি। সর্বশেষ মঙ্গলবার বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত হয়েছে। তিনটি ম্যাচের মধ্যে দুইটি ম্যাচে টসই অনুষ্ঠিত হয়নি। আর একটি ম্যাচ মাঠে গড়ালেও পরে বৃষ্টির কারণে সমাপ্ত হয়নি।

ম্যাচ পরিত্যক্ত হওয়া আর ‘নো রেজাল্ট’ দুইটি বিষয়ের মধ্যে পার্থক্য রয়েছে। যে ম্যাচে টসই অনুষ্ঠিত হয় না সেটি পরিত্যক্ত ম্যাচ হিসাবে গণ্য করা হয়। আর যে ম্যাচ মাঠে গড়ায় কিন্তু বৃষ্টির কারণে সমাপ্ত হয় না সেটিকে ‘নো রেজাল্ট’ হিসাবে ধরা হয়।

সেই হিসাবে এবার দুইটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। এটি রেকর্ড। এর আগে একটি বিশ্বকাপে দুইটি ম্যাচ পরিত্যক্ত হয়নি। অন্যদিকে, এক বিশ্বকাপে সর্বোচ্চ দুই ম্যাচে ‘নো রেজাল্ট’ তথা ফলাফল আসেনি। ১৯৯২ ও ২০০৩ বিশ্বকাপে এমনটি ঘটেছে।

এই বিশ্বকাপে ৭ জুন ব্রিস্টলে পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। সেই ম্যাচে টসও হয়নি। এরপর ১০ জুন সাউদাম্পটনে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচটিতে মাঠে গড়ালেও বৃষ্টির কারণে খেলা হয় মাত্র সাত ওভার তিন বল। পরে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। সর্বশেষ মঙ্গলবার ব্রিস্টলে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হলো। ম্যাচটিতে টসও হয়নি।

(ঢাকাটাইমস/১১ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :