হাসপাতাল থেকে নবজাতক চুরি: দুজনের যাবজ্জীবন

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জুন ২০১৯, ১৯:৫২

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) থেকে নবজাতক চুরি করে পাচারের একটি মামলায় দুই জনের যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন ট্রাইব্যুনাল।

খিলগাঁও থানার ওই মামলায় মঙ্গলবার ঢাকার ৩ নম্বর মানব পাচার অপরাধ দমন ট্রাইবুনালের বিচারক জয়শ্রী সমাদ্দার এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, গাজীপুরের বোর্ডবাজার কুনিয়াপাচু এলাকার ঝর্ণা বেগম এবং নারায়ণগঞ্জের ফতুল্লার চাঁনমারা বস্তির মানিক।

রায়ে দণ্ডিতদের ৫০ হাজার টাকা করে জরিমানাও করেছেন ট্রাইব্যুনাল। যা অনাদায়ের তাদের আরও ৬ মাস কারাভোগের আদেশ দেয়া হয়েছে।

রায় ঘোষণার সময় ট্রাইব্যুনালে মানিক উপস্থিত ছিলেন। ঝর্ণা পলাতক রয়েছেন। এদিকে রায়ে অপর আসামি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের দারোয়ান আব্দুল মতিন এবং বিশেষ আয়া শিলাকে খালাস দেওয়া হয়েছে। শিলাও পলাতক।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, ঢাকা মেডিকেল থেকে নবজাতক চুরির অভিযোগে ২০০৫ সালের ডিসেম্বরে ঢাকার সবুজবাগ থানায় মামলাটি হয়। শিশুটির বাবা মনিরুল ইসলাম এ মামলা দায়ের করেন।

ওই মামলায় আসামি ঝর্ণা, মানিক, শিলা, মতিনকে অব্যাহতির সুপারিশ দিয়ে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। আসামিরা তখন ট্রাইবুনাল থেকে অব্যাহতিও পেয়েছিলেন। কিন্তু পরে পুলিশ খিলগাঁও থানার রামপুরা ওয়াপদা রোডের একটি বাড়ি থেকে এক নবজাতক শিশুসহ এক নারীকে আটক করে। ওই নারী স্বীকার করেন যে শিশুটি তার নিজের নয়। সেখানে আরও একটি শিশুর সন্ধানও মেলে। পরে পুলিশের তদন্তে বেরিয়ে আসে, শিশু দুটিকে ঢাকা মেডিকেল থেকে ঝর্ণা ও মানিক চুরি করে এনেছিলেন। তাদের সহায়তা করেন দারোয়ান মতিন ও আয়া শিলা।

পরে খিলগাঁও থানায় ২০০৬ সালের জানুয়ারিতে মাসে মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে নতুন মামলা হয়। যার বিচার শেষে ট্রাইব্যুনাল রায় ঘোষণা করলেন। রায় ঘোষণার আগে আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন এবং রাষ্ট্রপক্ষে নয়জন সাক্ষ্য দেন।

ঢাকাটাইমস/১১জুন/ইএস

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

ব্যবসায়ী নাসিরের মামলা: পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি

বোট ক্লাব কাণ্ড: পরীমনির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন

সেই রাতে ৮৭ হাজার টাকার মদ খেয়েছিলেন পরীমনি, পার্সেল না দেওয়ায় তাণ্ডব

বোট ক্লাব কাণ্ড: প্রতিবেদন দিল পিবিআই, ব্যবসায়ী নাসিরের মামলায় ফেঁসে যাচ্ছেন পরীমনি?

ড. ইউনূসকে স্থায়ী জামিন দেননি শ্রম আপিল ট্রাইব্যুনাল

সদরঘাটে লঞ্চ দুর্ঘটনা: আসামিদের তিনদিনের রিমান্ড

অরিত্রীর আত্মহত্যা: চতুর্থ বারের মতো পেছাল রায় ঘোষণার দিন, কী কারণ?

অরিত্রীর আত্মহত্যা: ভিকারুননিসার ২ শিক্ষকের বিরুদ্ধে মামলার রায় আজ

বুয়েট শিক্ষার্থী ইমতিয়াজ রাব্বিকে হলের সিট ফেরত দেওয়ার নির্দেশ

আত্মসমর্পণের পর ট্রান্সকমের ৩ কর্মকর্তার জামিন

এই বিভাগের সব খবর

শিরোনাম :