কঠিন সমীকরণে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ জুন ২০১৯, ২০:০৮ | প্রকাশিত : ১১ জুন ২০১৯, ২০:০৩

বিশ্বকাপে এখন পর্যন্ত বাংলাদেশ যেসব দলের মুখোমুখি হয়েছে তাদের মধ্যে শ্রীলঙ্কাই অপেক্ষাকৃত সহজ দল ছিল। টানা দুই ম্যাচে হারের পর এই ম্যাচে জয়ের জন্য মুখিয়ে ছিল টাইগাররা। কিন্তু সব আশা নিরাশ করে দিলো বৃষ্টি। মঙ্গলবার ব্রিস্টলে বৃষ্টির কারণে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত হয়েছে।

লিগ পর্বে প্রতিটি দলই নয়টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। এর মধ্যে চারটি ম্যাচ খেলে ফেলেছে বাংলাদেশ। চার ম্যাচ শেষে তিন পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে বাংলাদেশ এখন আছে সপ্তম অবস্থানে। সেমিফাইনালে উঠতে হলে অন্তত পাঁচ ম্যাচে জিততে হবে। অর্থাৎ, বাকি পাঁচ ম্যাচের মধ্যে বাংলাদেশকে চারটিতে জিততে হবে। কিন্তু সেটি কি সম্ভব?

বাংলাদেশের বাকি পাঁচটি ম্যাচ যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, আফগানিস্তান, ভারত ও পাকিস্তানের বিপক্ষে। বিশ^কাপে শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান ও পাকিস্তানের বিপক্ষে অন্তত জয় ধরে রেখেছে বাংলাদেশ। তার মধ্যে শ্রীলঙ্কা ম্যাচটি পরিত্যক্ত হয়ে গেল। ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান ও পাকিস্তানের বিপক্ষে যে বাংলাদেশ জিতবে তার তো কোনো নিশ্চয়তা নেই। আর অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে ম্যাচ যে কঠিন হবে তা তো বলার অপেক্ষা রাখে না।

বাংলাদেশের পরবর্তী ম্যাচ আগামী ১৭ জুন। এদিন টন্টনে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। বিশ^কাপ শুরুর আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। কিন্তু ওই ওয়েস্ট ইন্ডিজ আর বিশ্বকাপের ওয়েস্ট ইন্ডিজের মধ্যে পার্থক্য আছে। বিশ্বকাপে ক্যারিবীয়রা তাদের প্রথম ম্যাচেই উড়িয়ে দেয় পাকিস্তানকে। গেইল, লুইস, রাসেল, হোল্ডারদের বিপক্ষে জয় পেতে হলে সেরা ক্রিকেটই খেলতে হবে মাশরাফিদের।

(ঢাকাটাইমস/১১ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :