রূপগঞ্জে যুদ্ধাহত মুক্তিযোদ্ধার বাড়িতে ‘অগ্নিসংযোগ’

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জুন ২০১৯, ২২:২৬

নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক শতাংশ জমির উপড় নির্মিত দোকানঘর জোরপূর্বক দখলে নিতে প্রতিপক্ষ এক যুদ্ধাহত মুক্তিযোদ্ধার বাড়িঘরে হামলা চালিয়েছে। এতে প্রতিবাদ করায় ওই মুক্তিযোদ্ধাকে চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর জখম করা হয়। পরে বাড়িঘরে আগুন ধরিয়ে ভাড়াটিয়াদের বের করে দোকানঘরে তালা ঝুলিয়ে দেয় বলে অভিযোগ মুক্তিযোদ্ধা পরিবারের।

মঙ্গলবার দুপুরে উপজেলার ভোলাব ইউনিয়নের কুড়িয়াইল এলাকায় এ ঘটনা ঘটে।

যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আজিজুল হক জানান, তার বাড়ি কুড়িয়াইল এলাকায়। তিনি আতলাপুর বাজার এলাকার এক শতাংশ জমির উপর দোকানঘর নির্মাণ করে বাপ-দাদার আমল থেকে ভোগদখল করে আসছেন। দোকানঘর ভাড়া দিয়ে দিয়েছেন তিনি। আর এ ভাড়ার টাকায় তার সংসার চলে।

একই এলাকার প্রতিপক্ষ মাওলা ও নাঈম ওই দোকানঘরের মালিক দাবি করে দীর্ঘদিন ধরে জবরদখলের চেষ্টা চালিয়ে আসছে। গত ৩১ মে দখলে ব্যর্থ হয়ে প্রতিপক্ষের সন্ত্রাসীরা যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আজিজুল হকের প্রথম স্ত্রী অজুফা বেগম ও দ্বিতীয় স্ত্রী মজিদা বেগমকে পিটিয়ে ও কুপিয়ে জখম করে। ওই ঘটনায় তিনি ছয়জনকে আসামি করে একটি মামলা করেন।

ওই মামলার আসামি শাহজালাল জামিনে বেরিয়ে আসার পরই মাওলা ও নাঈমের নেতৃত্বে মাসুদ, নিশুক, শামিম, মাসুম, শাহজালাল, সুমনসহ প্রায় ৩০ থেকে ৪০ জনের একদল ধারালো ও দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে সোমবার দুপুরে দিবালোকে বাড়িতে প্রবেশ করে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আজিজুল হককে চাপাতি দিয়ে কুপিয়ে জখম করে। বাঁধা দিলে ফের প্রথম স্ত্রী অজুয়া বেগম, দ্বিতীয় স্ত্রী মজিদা বেগম, মেয়ে মাকসুদা ও সম্পর্কে পিটিয়ে আহত করে। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ ব্যাপারে অভিযুক্ত নাঈম ও মাওলার সঙ্গে যোগাযোগ করা হলে তারা তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা বলে দাবি করেন।

ভোলাব তদন্ত কেন্দ্রের ইনচার্জ শফিকুল ইসলাম বলেন, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হচ্ছে।

(ঢাকাটাইমস/১১জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :