আরিফ সাত্তার স্মরণে ওয়ার্ল্ড ইউনিভার্সিটিতে দোয়া মাহফিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জুন ২০১৯, ২২:৪৫

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর সহযোগী অধ্যাপক মোহাম্মদ আরিফ সাত্তারের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালয়ের ধানমন্ডি ক্যাম্পাস অডিটোরিয়ামে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। তার মৃত্যুতে গভীর শোক জানিয়ে কালো ব্যাচ ধারণ, দোয়া মিলাদ মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর এম নুরুল ইসলাম, কোষাধ্যক্ষ মোর্শেদা চৌধুরী প্রমুখ।

গত শনিবার (৮জুন) বেলা এগারোটার দিকে শারিরিক অসুস্থতা বোধ করলে আরিফ সাত্তারকে রাজধানীর ইস্কাটনের হলি ফ্যামিলি হাসপাতালে নেওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১০টায় তার মৃত্যু হয়। রোববার জুরাইন করবস্থানে তাকে দাফন করা হয়। আরিফ সাত্তার ওয়ার্ল্ড ইউনির্ভাসিটির বেসিক সাইন্স বিভাগের প্রধান ছিলেন।

দোয়া মাহফিলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী বলেন, 'আরিফ সাত্তারকে হারিয়ে আমি শোকে বিমোহিত। তাকে বিশবছর ধরে দেখেছি। তার ভুমিকা শুধু শিক্ষক হিসেবে ছিল না, সে একজন গবেষক ছিল। সেবামূলক কাজেও তার বিচরণ ছিল।'

'প্রতিটা পদক্ষেপ আমরা তাকে স্বরণ করব। তার নামে একটা স্কলারশিপ চালু করা হবে। যেটা পরিসংখ্যান বিষয়ে সর্বোচ্চ নম্বরধারী এই স্কলারশিপ পাবে।'

উপাচার্য বলেন, 'আমরা তার বিকল্প কাউকে পাবো বলে মনে করি না। তার জন্য সবাই দোয়া করবেন।'

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদের পেশ ইমাম ড. এমাজ উদ্দিন।

ঢাকাটাইমস/১১মে/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :