মি ব্যান্ড ফোর আনল শাওমি

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জুন ২০১৯, ১২:২৩

এবার মি ব্যান্ড ফোর আনল শাওমি। এতে থাকছে বিশেষ ফিচার। বিশেষ করে ব্যান্ডটিতে ব্যবহৃত হয়েছে কালার অ্যামোলিড ডিসপ্লে, মাইক্রোফোন এবং সিক্স অ্যাক্সিস অ্যাক্সিলোরোটার। এটি দিয়ে ডিজিটাল পেমেন্ট করা যাবে। মঙ্গলবার চীনে নতুন ফিটনেস ব্যান্ডটি লঞ্চ করে শাওমি। আগের ফিটনেস ব্যান্ডগুলোর চেয়ে একটি দেখতে আকর্ষণীয়।

শাওমি দাবি করছে তাদের মি ব্যান্ড ফোর এক চার্জে একটানা ২০ দিন ব্যাকআপ দেবে। চীনে এটি বিক্রি হচ্ছে ১৬৯ ইয়েন। যা বাংলাদেশি মুদ্রায় দুই হাজার টাকার কিছু বেশি।

শাওমি মি ব্যান্ড ফোরের একটি ভার্সনে এনএফসি রয়েছে। এছাড়াও একটি মার্ভেল অ্যাভেঞ্জার্স লিমিটেড এডিশনে পাওয়া যাবে এই ফিটনেস ব্যান্ড।

নতুন ব্যান্ডটিতে রয়েছে ০.৯৫ ইঞ্চির অ্যামোলিড টাচস্ক্রিন ডিসপ্লে। এই ডিসপ্লের রেজুলেশন ১২০x২৪০ পিক্সেল। ডিসপ্লের উপরে থাকছে ২.৫ ডি কার্ভড গ্লাস। নতুন ডিসপ্লেতে থাকছে টাচ সাপোর্ট। এছাড়াও মাইক্রোফোনের সাহায্যে মি ব্যান্ড ফোরে ভয়েস কমান্ড দেয়া যাবে।

নতুন ফিটনেস ব্যান্ডে থাকছে সিক্স অ্যাক্সিস অ্যাক্সিলোরোমিটার। ফলে সাইকেল চালানো, দৌড়ানো, হাঁটা ও সাঁতার ট্র্যাক করবে পারবে ব্যান্ড ফোর। সাঁতার কাটার সময় ক্রি স্টাইল, ব্রেস্ট স্ট্রোক, ব্যাক স্ট্রোক, বাটারফ্লাই ও মিক্সড স্টাইল আলাদা করে চিনতে পারবে এই ব্যান্ড। এতে থাকছে পেমেন্ট সাপোর্ট। ফিটনেস ব্যান্ডে কিউ আর কোড ব্যবহার করে পেমেন্ট করা যাবে।

ফোরে রয়েছে একটি মাইক্রোফোন। এর সাহায্যে নতুন ফিটনেস ব্যান্ডে ভয়েস কমান্ড কাজ করবে। থাকছে ৭৭ টি ওয়াচ ফেস সুবিধা।

(ঢাকাটাইমস/১২জুন/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :