পপ-আপ সেলফি ফোন আনল শাওমি

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুন ২০১৯, ১১:২১

এই প্রথম পপ-আপ সেলফি ক্যামেরার ফোন আনল শাওমি। মডেল মি নাইন টি। এই ক্যামেরায় ২০ মেগাপিক্সেলের সেন্সর ব্যবহৃত হয়েছে। 

চীনের বাজারে এই ফোন রেডমি কে ২০ নামে ছাড়া হয়। এবার এই ফোন ইউরোপের বাজারে নাম বদলে মি নাইন টি নামে লঞ্চ করা হল। 

বুধবার মাদ্রিদে এক ইভেন্টে এই ফোন লঞ্চ করেছে শাওমি। এই অনুষ্ঠানে মি ব্যান্ড ফোরও বিক্রির ঘোষণা দেয়া হয়। এই একই ইভেন্টে শাওমি একটি ইলেকট্রিক স্কুটার আর একটি ট্রু ওয়্যারলেস ইয়ারফোন প্রদর্শন করে।

একাধিক স্টোরেজ ও মেমোরি ভেরিয়েন্টে পাওয়া যাবে মি নাইন টি।  স্পেনে এই ফোনের দাম শুরু হচ্ছে ৩২৯ ইউরো। ১৭ জুন বিক্রি শুরু হবে এই স্মার্টফোন। ১২৮ জিবি স্টোরেজ ভার্সনের মূল্য ৩৬৯ ইউরো।

ডুয়েল সিমের মি নাইন টি ফোন চলভে অ্যানড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমে। সঙ্গে আছে শাওমির নিজস্ব ইউজার ইন্টারফেস এমআইইউআই ১০ স্ক্রিন। 

ফোনের ভিতরে রয়েছে ৬.৩৯ ইঞ্চির অ্যামোলিড ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লের নিচে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার। ফোনটি পরিচালনার জন্য আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০ চিপসেট, ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি বিল্টইন মেমোরি।

ছবি তোলার জন্য মি নাইন টি  ফোনের পিছনে রয়েছে তিনটি ক্যামেরা। প্রাইমারি ক্যামেরায় রয়েছে ৪৮ মেগাপিক্সেল সেন্সর। সঙ্গে রয়েছে ১৩ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। আর একটি ৮ মেগাপিক্সেলের সেন্সর। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে একটি ২০ মেগাপিক্সেল পপ-আপ ক্যামেরা।

ব্যাকআপের শাওমির নতুন এই ফোনে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে। এতে ১৮ ডব্লিউ ফাস্ট চার্জ সমর্থন করে। কানেক্টিভিটির জন্য আছে ব্লুটুথ, জিপিএস, এনএফসি, ওয়াইফাই এবং ইউএসবি টাইপ সি পোর্ট। 

(ঢাকাটাইমস/১৩জুন/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :