বোল্ট, বুমরাহ, না বৃষ্টি- ট্রেন্ট ব্রিজে জিতবে কে?

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ জুন ২০১৯, ১৩:২৩

ভারতের কাছে আছে বিশ্ব র‍্যাঙ্কিংয়ে এক নম্বর বোলার যাসপ্রীত বুমরাহ তো নিউজিল্যান্ডের কাছে আছে বিশ্ব র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় নম্বর ট্রেন্ট বোল্ট। যদিও এই দু’জনেই বিশ্বকাপে সেরা বোলারদের প্রথম ১০ এর তালিকায় নেই।

কয়েক ঘণ্টা পরই ট্রেন্ট ব্রিজে খেলতে নামবে ভারত ও নিউজিল্যান্ড। এই বিশ্বকাপে এখনও পর্যন্ত এই দু’টি দলই আছে যারা একটাও ম্যাচ হারেনি। এক দিকে শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তানের মতো দলের বিরুদ্ধে জয় পাওয়ার পর মাঠে নামছে নিউজিল্যান্ড। অন্য দিকে ভারত প্রথম দু’টি ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়াকে হারিয়েছে।

বিশেষজ্ঞের মতে, এই ম্যাচে আসল লড়াই হবে পেসারদের মধ্যে। এক দিকে যেমন আছেন বুমরাহ, ভুবি, হার্দিকরা, তেমনই অন্য দিকে আছেন বোল্ট, ফার্গুসন, হেনরি, নিসামের মতো তারকা।

বুমরাহ এখনও পর্যন্ত ২টি ম্যাচ খেলে নিয়েছেন মোট ৫টি উইকেট, বোল্ট ৩টি ম্যাচে নিয়েছেন ৩টি উইকেট।

তাই আজকের ম্যাচে স্বাভাবিকভাবেই এই দুই পেসারই নিজের নিজের পরিসংখ্যান ভাল করার দিকে নজর দেবেন। এই দুই বোলার ছাড়াও নজর থাকবে নিউজিল্যান্ডের লকি ফার্গুসন ও ম্যাট হেনরি এবং ভারতের ভুবনেশ্বর কুমারের দিকে। হেনরিরা যেমন দলের স্ট্রাইক বোলারের চেয়ে বেশি ফর্মে আছেন, তেমনই দুই ম্যাচেই ভাল বল করে নজর কেড়েছেন ভুবি।

বুধবার বিসিসিআইয়ের টুইটারে পোস্ট হওয়া একটি ছবিতে দেখা যায়, ট্রেন্ট ব্রিজের আকাশ ঘন কালো মেঘে ঢেকে আছে। যা থেকে বৃষ্টির সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

এই আবহাওয়ায় যদি আজ খেলা হয়, তাহলে সিম বোলাররাই সবচেয়ে বেশি সুবিধা পাবেন। দ্রুত গতির সঙ্গে যে দলের বোলাররা বল বেশি সুইং করাতে পারবে, সেই দলেরই জেতার সুযোগ বেশি বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

সেক্ষেত্রে আবহাওয়ার পর্যালোচনা করে বলা যায় আজকের ম্যাচে প্রথমে ব্যাট করলে তাড়াতাড়ি উইকেট পড়ার আশঙ্কা থেকেই যাচ্ছে। তার ওউপর খেলার মাঝে বৃষ্টি হলে ডাকওয়ার্থ-লুইসের সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তাই টসে জিতে ফিল্ডিং করাই প্রধান লক্ষ্য থাকবে দুই দলেরই।

ঢাকা টাইমস/১৩জুন/একে

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :