মন্ত্রিসভার বৈঠকে অর্থমন্ত্রী

প্রকাশ | ১৩ জুন ২০১৯, ১৪:০২ | আপডেট: ১৩ জুন ২০১৯, ১৪:০৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
সংসদ ভবন সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে যোগ দিতে ঢুকছেন অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল মন্ত্রিসভার বৈঠকে যোগ দিয়েছেন। বৃহস্পতিবার দুপুর ১টা ২১ মিনিটে তিনি সংসদ ভবন সচিবালয়ে প্রবেশ করেন। পরে সংসদের কর্মকর্তাদের সঙ্গে মন্ত্রিপরিষদের সভাকক্ষে চলে যান।

বেলা পৌনে ১টা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে শুরু হওয়া এ বৈঠকে অর্থমন্ত্রী প্রায় আধা ঘণ্টা দেরিতে যোগ দেন। এ বৈঠকেই অনুমোদন দেওয়া হবে ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট।

এদিকে মন্ত্রিপরিষদের বৈঠকে যোগ দিতে আসা অর্থমন্ত্রীকে বেশ দুর্বল দেখা গেছে। সংসদ সচিবালয়ের কর্মকর্তারা তাকে হাত ধরে ভেতরে নিয়ে যান। তিনি সাদা পায়জামা-পাঞ্জাবি, ওপরে কালো মুজিব কোট পরে সংসদ ভবনে এসেছেন।

অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা গাজী তৌহিদুল ইসলাম জানিয়েছেন, অর্থমন্ত্রী এখন বাজেট উত্থাপনের জন্য পুরোপুরি প্রস্তুত। তিনি নিয়মিত চেকআপের জন্য রাজধানীর অ্যাপোলো হাসপাতালে গিয়েছিলেন। নিয়মিত চেকআপ শেষে হাসপাতাল থেকে মঙ্গলবার রাতেই বাসায় ফেরেন।

মুস্তফা কামাল বিকাল ৩টায় ২০১৯-২০ অর্থবছরের জন্য ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকার প্রস্তাবিত বাজেট জাতীয় সংসদে উপস্থাপন করবেন। ইতোমধ্যেই বাজেটের সব কিছু চূড়ান্ত করেছেন তিনি। অর্থমন্ত্রী হিসেবে এটি তার প্রথম বাজেট।

এর আগে পরিকল্পনামন্ত্রী হিসেবে গত পাঁচ বছরের বাজেটে তৈরির কাজে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে সহযোগিতা করছেন তিনি। কিন্তু এবার প্রধানমন্ত্রীর পরামর্শে তিনি নিজেই পুরো বাজেট তৈরি করেছেন বলে অর্থ মন্ত্রণালয়ের সূত্রে জানা গেছে।

ঢাকাটাইমস/১৩জুন/ডিএম