জিনিসপত্রের দাম না বাড়ার আশ্বাস

প্রকাশ | ১৩ জুন ২০১৯, ১৭:০৯ | আপডেট: ১৩ জুন ২০১৯, ১৭:৫৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

প্রতি বছর বাজেট ঘোষণার পর নানা কারণে জিনিসপত্রের দাম বাড়ানো  হলেও এবার তা হবে না বলে আশ্বাস দিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি জানিয়েছেন, জিনিসপত্রের দাম বাড়তে পারে এমন কোনো উপকরণ বাজেটে রাখা হয়নি।

বৃহস্পতিবার বিকালে জাতীয় সংসদ ভবনে ২০১৯-২০ অর্থবছরের বাজেট বক্তৃতায় অর্থমন্ত্রী এ কথা বলেন।

আওয়ামী লীগের টানা তৃতীয় মেয়াদের প্রথম বাজেটের দুদিন আগে অসুস্থ হয়ে পড়েন নতুন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তবে বৃহস্পতিবার অধিবেশনের দিন তিনি হাসপাতাল থেকে সংসদে আসেন। শুরুও করেন বক্তব্য। তবে বেশিক্ষণ এগিয়ে নিতে পারেননি।

শুরু থেকেই কামালের বক্তব্য বাধাগ্রস্ত হচ্ছিল তার অসুস্থতার জন্য। এক পর্যায়ে তিনি পাঁচ থেকে সাত মিনিটের জন্য সময় চান। পরে প্রধানমন্ত্রী নিজেই ফ্লোর নিয়ে বক্তব্য শুরু করেন।

বাজেট বক্তব্যের শুরুতে অর্থমন্ত্রী বলেন, ‘অনফরচুনেটলি আমি আজ অসুস্থ। তাই আমি মাঝে মাঝে বসে বলার অনুমতি চাই।’ এরপর তিনি বাজেট পেশ করাতে থাকলে  বাজেট পেশের শুরুতেই অসুস্থতার কারণে অস্বস্তিবোধ করেছিল।

প্রধানমন্ত্রী বাজেট বক্তব্য শুরু করে বলেন, ‘আজ আমাদের অর্থমন্ত্রী অসুস্থ, আামারও একটু গলার সমস্যা। তবে আমি বাজেট পেশ করছি।’

বক্তৃতায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানো ছিল। শেখ হাসিনা এই বক্তব্য পড়ার সময় হাস্যরস হয়। বঙ্গবন্ধু কন্যা হাসতে হাসতে বলেন, ‘মাননীয় স্পিকার, এটা কিন্তু আমার বক্তব্য না। এটা মাননীয় অর্থমন্ত্রীর বক্তব্য।’

(ঢাকাটাইমস/১৩জুন/জেবি)